অবসরপ্রাপ্ত ডিপ্লোমা কৃষিবিদ কল্যাণ পরিষদ সিলেটের দ্বি-বার্ষিক সম্মেলন সম্পন্ন

প্রকাশিত: ৫:৫১ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১০, ২০২৪

অবসরপ্রাপ্ত ডিপ্লোমা কৃষিবিদ কল্যাণ পরিষদ সিলেটের দ্বি-বার্ষিক সম্মেলন সম্পন্ন

অবসরপ্রাপ্ত ডিপ্লোমা কৃষিবিদ কল্যাণ পরিষদ সিলেট এর দ্বি-বার্ষিক সম্মেলন-২০২৪ গতকাল ১০ ফেব্রুয়ারি শনিবার দুপুরে নগরীর জেল রোডস্থ একটি অভিজাত হোটেলে অনুষ্ঠিত হয়। সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন এটিআই খাদিমনগর সিলেটের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ সালাহ উদ্দিন।

সিলেটের মেহেদীবাগের অবসরপ্রাপ্ত নার্সারী তত্ত্বাবধায়ক মোঃ তফাজ্জল হোসেনের সভাপতিত্বে ও অমল কুমার নাগ এর সঞ্চালনায় সম্মেলনে স্বাগত বক্তব্য রাখেন সম্মেলন বাস্তবায়ন উপ-কমিটির আহবায়ক, অবসরপ্রাপ্ত সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা অরুণ কান্তি রায়। বক্তব্য রাখেন সম্মেলন বাস্তবায়ন উপ-কমিটির সদস্য সচিব ভূপেশ চন্দ্র দাস, সদস্য তাহেরা খানম, অবসরপ্রাপ্ত পি.পি.আই মোহাম্মদ আলী।
শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন অবসরপ্রাপ্ত ডিপ্লোমা কৃষিবিদ মোঃ সিরাজুল ইসলাম ও পবিত্র গীতা পাঠ করেন সিলেট মেট্রোতে কর্মরত ডিপ্লোমা কৃষিবিদ সুশান্ত কুমার দাস।
শোক প্রস্তাব পাঠ করেন অবসরপ্রাপ্ত ডিপ্লোমা কৃষিবিদ মফিজ আলী। সম্মেলনে প্রয়াতদের স্মরণে দাঁড়িয়ে ১ মিনিট নিরবতা পালন শেষে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।
সম্মেলনের ২য় অধিবেশনে সর্বসম্মতিক্রমে অবসরপ্রাপ্ত ডিপ্লোমা কৃষিবিদ কল্যাণ পরিষদ সিলেট এর ১৩ সদস্য বিশিষ্ট নতুন কমিটি গঠন করা হয়। নবগঠিত কমিটির দায়িত্বশীলগণ হচ্ছেন-
সভাপতি মোঃ তফাজ্জল হোসেন, সিনিয়র সহ সভাপতি অমল কুমার নাগ, সহ সভাপতি মোঃ মফিজ আলী, সাধারণ সম্পাদক ভূপেশ চন্দ্র দাস, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ ফজলুল হক, সাংগঠনিক সম্পাদক পূর্ণেন্দ তালুকদার, অর্থ সম্পাদক মোঃ মুজিবুর রহমান, দপ্তর সম্পাদক চিন্তাহরণ চৌধুরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ বেলাল উদ্দিন, শিক্ষা ও সাহিত্য সম্পাদক চিন্ময় কুমার চন্দ, সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক তাহেরা খানম, মহিলা সম্পাদক আক্তারুন নেছা, নির্বাহী সদস্য অরুণ কান্তি রায়।
প্রধান অতিথির বক্তব্যে অবসরপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ সালাহ উদ্দিন বলেন, অবসরপ্রাপ্ত ডিপ্লোমা কৃষিবিদগণ দেশ, জাতি ও সমাজের জন্য নিরলস ভাবে কাজ করেছেন। অবসরে গিয়েও তারা ঠিক তেমনি ভাবে দেশের কল্যাণে কাজ করে যাচ্ছেন। দরিদ্র, বঞ্চিত মানুষের কল্যাণ, ধর্মী কাজ সহ সকল কাজে অবসরপ্রাপ্ত কৃষিবিদগণ স্ব স্ব অবস্থান থেকে কাজ করলে দেশের অগ্রগতি তরান্বিত হবে। তিনি মানুষের কল্যাণে কাজ করার লক্ষ্যে অবসরপ্রাপ্ত ডিপ্লোমা কৃষিবিদ কল্যাণ পরিষদ সিলেট নামক সংগঠন প্রতিষ্ঠা করায় সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়ে মানবতার কল্যাণে আরো ভূমিকা রাখার আহবান জানান।
উল্লেখ্য, অবসরপ্রাপ্ত ডিপ্লোমা কৃষিবিদ মোঃ তফাজ্জল হোসেনের আহবানে গত ২১ সেপ্টেম্বর ২০১৯ ইং তারিখে ৩৯ জন সদস্য নিয়ে অবসরপ্রাপ্ত ডিপ্লোমা কৃষিবিদ কল্যাণ পরিষদ সিলেট নামক সংগঠনের কার্যক্রম শুরু হয়। ২৮ নভেম্বর ২০১৯ ইং তারিখে সংবিধান প্রণয়ন উপ-কমিটি গঠন করা হয় এবং ২০ জানুয়ারি ২০২০ইং তারিখে সংবিধান অনুমোদন লাভ করে। বিজ্ঞপ্তি


 

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট