লন্ডনের ইটন কলেজে ডাক পেলেন সিলেটী আরাফ

প্রকাশিত: ৪:৪৪ অপরাহ্ণ, আগস্ট ২৬, ২০২২

লন্ডনের ইটন কলেজে ডাক পেলেন সিলেটী আরাফ

যুক্তরাজ্যের জিসিএসই সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। ব্রিটিশ বাংলাদেশি কমিউনিটির পরীক্ষার্থীরা ঈর্ষণীয় ফলাফল করেছে। অনেকেই ডাক পেয়েছে বৃটেনের বিশ্ববিখ্যাত কলেজে ভর্তি হওয়ার। এরমধ্যে সিলেটী নাবিল ইসলাম আরাফ ফরেস্টগেইট কমিউনিটি স্কুল থেকে জিসিএসি পরীক্ষায় পাঁচ বিষয়ে ডাবল এ স্টার এবং পাঁচ বিষয়ে এ স্টার পেয়ে উত্তীর্ণ হয়েছে। ডাক পেয়েছে বৃটেনের বিখ্যাত ইটন কলেজ, ওয়েস্ট মিনিস্টার কলেজ ও চিগওয়েল কলেজ এর মত কলেজ। ইটন ব্রিটেনের রাষ্ট্রনীতি বিদদের ধাত্রী বলে অবিহিত করা হয়। ব্রিটেনের ২১ জন প্রধানমন্ত্রী ইটন কলেজের ছাত্র ছিলেন।
নাবিল ইসলাম আরাফ বাংলাদেশী সিলেটী বংশদূত সিরাজুল ইসলাম মামুন ও হালিম বেগমের দ্বিতীয় সন্তান। তার পিতা সিরাজুল ইসালাম মামুন বিশিষ্ট কমিউনিটি নেতা ও লন্ডন মহানগর যুবদলের সভাপতি এবং মাতা হালিমা বেগম এনএইচএসও-তে কর্মরত। আরাফ ভবিষ্যতে ডাক্তার হতে চায়।
আরাফের গ্রামের বাড়ি সিলেটের বালাগঞ্জের বোয়ালজুড় ইউনিয়নের বাণিগাঁও গ্রামে। তার দাদা হাজী আব্দুন নুর (নুর মিয়া) বিশিষ্ট রাজনীতিবীদ। তিনি বোয়ালজুড় ইউনিয়ন পরিষদের প্রায় ১৫ বছর চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছেন। সিলেট জেলা বিএনপির সর্বশেষ কমিটির সহ-সভাপতির দায়িত্বও পালন করেছেন।


 

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট