সিলেটে ফুলে ফুলে ঢেকে গেল শহীদ বেদি

প্রকাশিত: ১২:১৪ অপরাহ্ণ, ডিসেম্বর ১৬, ২০১৮

সিলেটে ফুলে ফুলে ঢেকে গেল শহীদ বেদি

রোববার ভোরের আলো ফুটেনি তথনও। পৌষের শীত উপেক্ষা করে কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় শ্রদ্ধার ডালি নিযে হাজারো মানুষ অপেক্ষমান। লাল-সবুজের পতাকা হাতে বড়দের পাশাপাশি রয়েছেন ছোটরাও। সকাল সাড়ে ৬টায় কেন্দ্রীয় শহীদ মিনার বাস্তবায়ন পরিষদের পুষ্পস্তবক অর্পনের মধ্য দিয়ে শুরু হয় বিজয় দিবসের কার্যক্রম।

এরপর একে একে মুক্তিযোদ্ধা সংসদ সিলেট জেলা ও মহানগর, সিলেট সিটি কর্পোরেশন, সিলেট বিভাগীয় কমিশনার, সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার, ডিআইজি সিলেট রেঞ্জ, সিলেট জেলা প্রশাসক, জেলা পরিষদ প্রশাসক, পুলিশ সুপার, সদর উপজেলা চেয়ারম্যান, সিলেট শিক্ষাবোর্ড চেয়ারম্যান, আর আর এফ কমান্ড্যান্ট, আর্মড ব্যাটালিয়ন পুলিশ, আনসার ভিডিপি, সিলেট প্রেসক্লাব নেতৃৃবৃন্দ শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।

এছাড়া জেলা ও মহানগর আওয়ামীলীগ, জেলা ও মহানগর বিএনপি, জেলা ও মহানগর ছাত্রদল, জেলা ও মহানগর জাসদ, বাসদ, গণতন্ত্রী পার্টি, মহিলা আওয়ামীলীগ, জেলা ও মহানগর ছাত্রলীগ, সম্মিলিত সাংস্কৃতিক জোটসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের মানুষ সকাল থেকেই শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করছেন।

শ্রদ্ধা জানানো হয় ব্যক্তি ও পরিবার এবং শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকেও। ফলে কিছুক্ষণের মধ্যে ফুলে ফুলে ঢেকে যায় শহীদ মিনার। শ্রদ্ধার্ঘ নিবেদন ঘিরে মুখর সিলেট শহীদ মিনার এলাকা। শহীদ মিনারের পাশের মঞ্চ থেকে বিজয় দিবসের নানা পরিবেশনা তুলে ধরছেন সিলেটের সংস্কৃতিকর্মীরা। দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানমালা চলবে সেখানে।

এছাড়া সরকারি-বেসরকারি, পেশাজীবী, রাজনৈতিক, সামাজিকসহ বিভিন্ন সংগঠনের উদ্যোগে দিনব্যাপী আলোচনা সভা, ক্রীড়া প্রতিযোগিতা, বিজয় র‌্যালীসহ নানা আয়োজনে উদযাপিত হচ্ছে বিজয় দিবস।