তিন বছর পর ভুল স্বীকার ।। ভারতের সঙ্গে চুক্তি করতে দেওয়া হবে না : খালেদা

প্রকাশিত: ৩:৫০ অপরাহ্ণ, এপ্রিল ২, ২০১৭

তিন বছর পর ভুল স্বীকার ।। ভারতের সঙ্গে চুক্তি করতে দেওয়া হবে না : খালেদা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আসন্ন ভারত সফরে সে দেশের সঙ্গে বাংলাদেশের প্রতিরক্ষা চুক্তির খবর প্রকাশ্যে আশার পর সে দিকে ইঙ্গিত করে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, পাশের দেশের সঙ্গে এই সরকার চুক্তি করতে যাচ্ছে-কেন এই চুক্তি? বাংলাদেশের সেনাবাহিনী তাদের চেয়ে অনেক বেশি চৌকস ও সাহসী। এ ধরনের চুক্তি করতে দেওয়া হবে না।

শনিবার রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউেজ) একাংশের প্রতিনিধি দলের সঙ্গে প্রায় ঘণ্টাব্যাপী মতবিনিময়কালে খালেদা এসব কথা বলেন। বৈঠকে উপস্থিত একাধিক সাংবাদিক নেতার সঙ্গে কথা বলে এসব তথ্য জানা যায়।

২০১৪ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত দশম জাতীয় সংসদ নির্বাচনের পর বিএনপির জোটের ডাকা কর্মসূচি স্থগিত করা ভুল ছিল বলে স্বীকার করেছেন বেগম খালেদা জিয়া। তিনি বলেন, ৫ জানুয়ারির নির্বাচনের পর বিএনপি জোটের সরকারবিরোধী আন্দোলন স্থগিত করা ভুল ছিল।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি ইঙ্গিত করে খালেদা জিয়া বলেন, নির্বাচনের কোনো খবর নেই-উনি বিভিন্ন এলাকায় গিয়ে ভোট চাচ্ছেন। হয়ত পরিস্থিতি নিজেদের অনুকূলে দেখলে নির্বাচন দিয়ে দেবেন। কিন্তু সে নির্বাচনে আমরা কেন যাব, গিয়ে কী লাভ? লেবেল প্লেয়িং ফিল্ড নেই, আকাশ-পাতাল অবস্থান।

তিনি বলেন, লেবেল প্লেয়িং ফিল্ড না হলে সে নির্বাচনে গিয়ে লাভ হবে না। বিদেশিরাও সবার অংশগ্রহণমূলক নির্বাচন চায়।

মতবিনিময় সভায় বিএফইউজের একাংশের সভাপতি শওকত মাহমুদ ও সাবেক সভাপতি রুহুল আমিন গাজী, সাবেক মহাসচিব এমএ আজিজ, বর্তমান মহাসচিব এম আবদুল্লাহ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) একাংশের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান, সাংবাদিক নেতা এম ইলিয়াস খানসহ বিভিন্ন জেলার ইউনিয়নের সভাপতি-সাধারণ সম্পাদকরা উপস্থিত ছিলেন।

  •  

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট