বিএনপির স্থায়ী কমিটির সভা চলছে

প্রকাশিত: ১১:২৬ অপরাহ্ণ, জানুয়ারি ৩০, ২০১৭

বিএনপির স্থায়ী কমিটির সভা চলছে

কোনো রকম সিদ্ধান্ত ছাড়াই রবিবার স্থায়ী কমিটির সভা মুলতবি হওয়ার পর সোমবার পুনরায় এ বৈঠক শুরু হয়েছে।

সার্চ কমিটিকে নাম দেয়া হবে কি না সে বিষয়ে সিদ্ধান্ত নেয়ার ব্যপারে রবিবার বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ডাকা স্থায়ী কমিটির বৈঠক কোনো রকম সিদ্ধান্ত ছাড়াই মুলতবি করা হয়।

এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়ার জন্য সোমবার রাত ১০ টার পর বৈঠকটি শুরু হয়েছে বলে জানিয়েছে বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান।

এর আগে, সোমবার বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ২০ দলের মহাসচিবদের সঙ্গে বৈঠক করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সার্চ কমিটিকে নাম প্রস্তাব দেয়ার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়ার আগে জোট শরিকদের সঙ্গে কথা বলতে বেগম খালেদা জিয়া শরিকদেরকে সোমবার রাতে গুলশানে তার রাজনৈতিক কার্যালয়ে আসার আহ্বান জানান।

দলীয় সূত্র থেকে জানা গেছে, মূলত সার্চ কমিটির কাছে নিবাচন কমিশনের নাম জমা দেবে কিনা বা দিলে নামের তালিকায় কারা কারা থাকবেন সে বিষয়েই চূড়ান্ত সিদ্ধান্ত নেয়ার জন্যেই স্থায়ী কমিটি ও শরিকদলের সঙ্গে হবে এই বৈঠক অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, নতুন নির্বাচন কমিশন গঠনে রাষ্ট্রপতির গঠিত সার্চ কমিটি শনিবার থেকে তাদের কার্যক্রম শুরু করেছে। এরই ধারা বাহিকতায় সার্চ কমিটি রাষ্ট্রপতির সঙ্গে সংলাপে অংশগ্রহণকারী বিভিন্ন রাজনৈতিকদলের কাছে নামের তালিকা চেয়েছে।

  •