বিশ্বনাথে দুই দিনে ৪ বাড়িতে ডাকাতি, ২৫ লাখ টাকার মাল লুঠ

প্রকাশিত: ১২:৪৬ পূর্বাহ্ণ, ডিসেম্বর ৬, ২০১৬

বিশ্বনাথ প্রতিনিধি : ইদানিং প্রবাসী অধ্যূষিত সিলেটের বিশ্বনাথে ঘন ঘন চুরি, ডাকাতি বৃদ্ধি পেয়েছে। গত দুই দিনে উপজেলার ৪টি বাড়িতে ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাত দল ৪টি বাড়ীর নগদ টাকা, ডলারসহ প্রায় ২৫ লাখ টাকার মালামাল লুঠ করে নিয়ে যায়। ঘন ঘন চুরি ডাকাতির ঘটনায় আতংকের মধ্যে রয়েছেন উপজেলাবাসি।
গত ২ ডিসেম্বর শুক্রবার রাতে উপজেলার খাজাঞ্চী ইউনিয়নের রহিমপুর গ্রামের লন্ডন প্রবাসী মাহমদ আলী, একই গ্রামের কাতার প্রবাসী মখলিছ আলী ও বিশ্বনাথ সদর ইউনিয়নের ধর্মদা গ্রামের শানুর মিয়ার বাড়িতে ডাকাতি সংগঠিত হয়।
ডাকাতি সংগঠিত ৩টি বাড়ি থেকে ডাকাত দল ২৬ ভরি স্বর্ণালংকার, নগদ ২ লাখ ৭৫ হাজার টাকা, আমেরিকান ২০ ডলার, ৩৭টি মোবাইল সেট, ২টি ক্যামেরা, ১টি ল্যাপটপসহ প্রায় ২২ লাখ টাকার মালামাল লুঠ করে নিয়ে যায়। ডাকাত দলের হামলায় গুরুতর আহত হয়েছেন ধারা ভাষ্যকার আনোয়ার হোসেনের স্ত্রী শাকিলা বেগম।
একই রাতে উপজেলার বিশ্বনাথ সদর ইউনিয়নের ধর্মদা গ্রামের ধারা ভাষ্যকার আনোয়ার হোসেনের বাড়িতে হানা দেয় ডাকাত দল। এসময় ডাকাত দল অস্ত্রের মুখে পরিবারের সদস্যদের জিম্মি করে হাত-পা বেঁধে মালামাল লুঠপাট করে নিয়ে যায়। ডাকাত দলের হামলায় গুরুতর আহত আনোয়ার মিয়ার স্ত্রী শাকিলা বেগেমকে সিলেট ওসমানী মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এর আগে গত বুধবার রাতে উত্তর ধর্মদা নোয়াগাঁও গ্রামের ব্যবসায়ী মোহাম্মদ আলীর বাড়িতে ডাকাতি সংগঠিত হয়। ডাকাতদল ব্যবসায়ীর বাড়িতে দুটি পরিবারের প্রায় তিন লাখ টাকার মালামাল লুঠ করে নিয়ে যায়। অস্ত্রের মূখে জিম্মি করে ঘরে থাকা প্রায় ৪ ভরি স্বর্ণ, নগদ ২০ হাজার টাকা, ৫টি মোবাইল সেটসহ প্রায় তিন লাখ টাকার মালামাল নিয়ে যায়।
এদিকে বিশ্বনাথ-নয়াবন্দর-খাজাঞ্চি সড়ক, বিশ্বনাথ-হাবড়াবাজারসহ বিভিন্ন সড়কে রাতের টহল জোরদার করার জন্য পুলিশ প্রশাসনের প্রতি দাবী জানিয়েছেন এলাকাবাসী।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট