গ্যাসের মূল্য বৃদ্ধি বেআইনি ও গণবিরোধী : বিএনপি

প্রকাশিত: ৫:২৪ অপরাহ্ণ, আগস্ট ৯, ২০১৬

গ্যাসের মূল্য বৃদ্ধির নামে গণশুনানির যে প্রস্তাবনা করা হয়েছে তা সম্পূর্ন বেআইনি ও গণবিরোধী বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।

মঙ্গলবার সকালে দলটির নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

মোয়াজ্জেম হোসেন বলেন, মাত্র ৮/৯ মাস পূর্বে সকল ক্ষেত্রে গ্যাসের মূল্য একবার বৃদ্ধি করা হয়েছে।

বিইআরসির আইনানুযায়ী ১ বছর পূর্ণ না হওয়ার আগেই আবারো দাম বৃদ্ধির প্রস্তাবটি সম্পূর্ণ বেআইনি ও গণবিরোধী। কিন্তু সরকার কোনো নিয়ম-নীতি না মেনে দফায় দফায় বৃদ্ধি করছে গ্যাসের দাম। এর আগে সরকার ৮ দফা বিদ্যুতের মূল্য বৃদ্ধি করেছে।

সরকারের ক্রমাগত জনবিরোধী অচরণের কারণে জনগণ অতিষ্ঠ হয়ে উঠছে উল্লেখ করে তিনি বলেন, সরকার যদি জনগণকে সেবা দেয়ার পরিবর্তে বেসরকারী কোম্পানীর মতো শুধু মুনাফার দিকেই ঝুঁকে পড়ে সেটা গণবিচ্ছিন্নতারই প্রমাণ বহন করে।

গ্যাস সঞ্চালন লাইনের কাজে ব্যাপক দুর্নীতি, অনিয়ম অবৈধ সংযোগের মাধ্যমে সিস্টেম লসের নামে যে লুটপাট চলছে সেখানে সরকারী দলের নেতাদের রাশ টেনে ধরতে পারলে এই মূল্য বৃদ্ধি প্রস্তাবের প্রয়োজনই পড়বে না বলে জানান তিনি।

বিএনপির এই নেতা বলেন, রাষ্ট্রের সকল গণমূখী প্রতিষ্ঠানকে সরকারের সুবিধাভোগী অংশের ইঙ্গিত ও নির্দেশনায় এভাবে পরিচালিত করলে সাধারণ মানুষ কোথায় যাবে?

এ সময় গ্যাসের মূল্য বৃদ্ধি প্রস্তাবনা প্রত্যাহার করে নেয়ার জোর দাবি জানিয়ে তিনি বলেন, ইতিমধ্যেই সকল সাংবিধানিক প্রতিষ্ঠানকে সরকারের আজ্ঞাবাহী প্রতিষ্ঠানে পরিণত করার প্রক্রিয়া প্রায় সম্পন্ন করা হয়েছে।

  •  

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট