অর্থমন্ত্রীর পদত্যাগ দাবি ওলামা লীগের

প্রকাশিত: ১:৪৭ পূর্বাহ্ণ, জুলাই ২৪, ২০১৬

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত নিজেকে প্রতিবন্ধী ঘোষণা দেওয়ায় মন্ত্রিপরিষদ থেকে তাকে অব্যাহতি নেওয়ার আহ্বান জানিয়েছে বাংলাদেশ আওয়ামী ওলামা লীগ।

শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ আওয়ামী ওলামা লীগ  আয়োজিত জঙ্গি ও সন্ত্রাসী হামলা বন্ধসহ ১০ দফা দাবিতে আয়োজিত এক মানবন্ধনে এ আহ্বান জানানো হয়।

আওয়ামী ওলামা লীগের সভাপতি মোহাম্মদ আখতার হোসাইন বোখারী বলেন, অর্থমন্ত্রী নিজেকে প্রতিবন্ধী বলেন, তার নিজেরই অব্যাহতি নেয়া উচিত। কৃষকের উপর কর আরোপ করে এবং আখ চাষ বন্ধ করে তিনি তার এ কথার সত্যতা প্রমাণ করেছেন। আমরা আন্দোলনের মাধ্যমে তা রুখে দেব। পাটের মতো চিনি শিল্পকেও ঘুরে দাঁড়াতে সাহায্য করব।

আখতার হোসাইন বলেন, মোসাদের সঙ্গে জড়িত উগ্র সাম্প্রদায়িক সন্ত্রাসী ও গয়েশ্বরের মতো হিন্দু ধর্মাবলম্বীরা জামায়াত জোটের সঙ্গে আঁতাত করে এ দেশে আইএস সৃষ্টির ষড়যন্ত্র করছে। আর বলছে, বর্তমান সরকাররের আমলে বেশি হিন্দু নিপীড়নের শিকার হচ্ছেন। এটা নিছক অপপ্রচার মাত্র।

তিনি বলেন, আমি বলবো দেশে হিন্দুরা নির্যাতনের শিকার হয়নি বরং বিশ্বের সকল দেশের মতো বাংলাদেশেও মুসলমানরা নির্যাতনের শিকার হচ্ছেন।

সন্ত্রাসী হামলা দমনে বিদেশি সহযোগিতা প্রসঙ্গে তিনি বলেন, সন্ত্রাসবাদ দমনে আমাদের দেশের আইনশৃঙ্খলা বাহিনীর যথেষ্ট সক্ষমতা রয়েছে। সন্ত্রাসী ও জঙ্গি দমনে সহযোগিতার নামে এদেশে অন্য কোনো রাষ্ট্রের সেনাবাহিনী পাঠানোর অপচেষ্টা হলে আমরা তা রুখে দেব। বিশেষ করে এ দেশে আইএস তৈরির আমেরিকান ষড়যন্ত্র এবং এদেশের পার্বত্য চট্টগ্রাম দখলের আমেরিকান ইচ্ছা রুখে দেওয়া হবে।

ঈদের ছুটি ৯ দিন দেওয়ায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানানো হয় মানববন্ধন থেকে। পাশাপাশি পবিত্র ঈদ-উল-আযহায় এধরণের ছুটি অব্যাহত রাখার দাবি জানানো হয়।

মানববন্ধনে আরো বক্তব্য রাখেন,  সাধারণ সধারণ সম্পাদক মো. আব্দুল হাসান শেখ, সম্মিলিত ইসলামী গবেষণা পরিষদের সভাপতি মুহাম্মদ আব্দুস সাত্তার, বঙ্গবন্ধু ওলামা ফাউন্ডেশনের সভাপতি মুফতি মাসুম বিল্লাহ প্রমখ।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট