কমলগঞ্জে সাংবাদিকের সাথে ওসির অশুভ আচরণ : থানার সকল খবর প্রকাশ না করার সিদ্ধান্ত

প্রকাশিত: ১২:২৮ পূর্বাহ্ণ, জুলাই ১৮, ২০১৬

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি : মৌলভীবাজারের কমলগঞ্জে এক সিনিয়র সাংবাদিকের সাথে ওসির অশুভ আচরণে থানার সকল কার্যক্রমের খবর প্রকাশ না করার সিদ্ধান্ত নেয়া হয়। শনিবার (১৬ জুলাই) বেলা ১১টায় কমলগঞ্জ সাংবাদিক সমিতির শমশেরনগরস্থ অস্থায়ী কার্যালয়ে কমলগঞ্জে কর্মরত বিভিন্ন জাতীয় পত্রিকার প্রতিনিধি ও স্থানীয় পত্রিকার সম্পাদকের উপস্থিতিতে এ সিদ্ধান্ত নেয়া হয়।
জানা যায়, গত বৃহস্পতিবার (১৪ জুলাই বিকাল ৪টা ১৮মিনিটে প্রথম আলো পত্রিকার কমলগঞ্জ প্রতিনিধি মুজিবুর রহমান রঞ্জুকে ব্যক্তিগত মুঠোফান থেকে কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বদরুল হাসান বলেন, কোনকিছুই হলেই এএসপি (সার্কেল) এর বক্তব্য নেয়া, তাকে বলে দেয়া কেন? এএসপি (সার্কেল) কি তোর বাপ! মাদারচুত, বাঞ্চুত, ফাজলামির জায়গা পাছ না বলে গালিগালাজ করে ফোন রেখে দেন। প্রথম আলো প্রতিনিধি ও স্থানীয় সাংবাদিকরা তাৎক্ষনিকভাবে পুলিশ সুপার মোহাম্মদ শাহজালাল ও সিনিয়র সহকারি পুলিশ সুপার (সদর সার্কেল) মোল্লা মোহাম্মদ শাহীন অবহিত করেছিলেন। ঘটনার ৩দিন অতিবাহিত হলেও পুলিশ সুপারের কার্যালয় থেকে কোন ব্যবস্থা গ্রহণ না করায় শনিবার বেলা ১১ টায় কমলগঞ্জ সাংবাদিক সমিতির কার্যালয়ে এক জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়।
কমলগঞ্জ সাংবাদিক সমিতির সভাপতি আব্দুল হান্নান চিনুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কামরুল হাসান মারুফের পরিচালনায় সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন কমলগঞ্জ পৌরসভার মেয়র ও সাপÍাহিক কমলগঞ্জের কাগজ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক মো. জুয়েল আহমেদ, সাপÍাহিক কমলগঞ্জ সংবাদ পত্রিকার সম্পাদক মো. সানোয়ার হোসেন, প্রথম আলো প্রতিনিধি মুজিবুর রহমান রঞ্জু, সমকাল প্রতিনিধি প্রনীত রঞ্জন দেবনাথ, দৈনিক খোলা কাগজ প্রতিনিধি এস এ চৌধুরী, মানবজমিন প্রতিনিধি সাজিদুর রহমান সাজু, বাংলাদেশ টুডে প্রতিনিধি পিন্টু দেবনাথ, ইত্তেফাক প্রতিনিধি নুরুল মোহাইমিন মিল্টন, সংবাদ প্রতিনিধি শাহীন আহমদ, ভোরের ডাক প্রতিনিধি জয়নাল আবেদীন, ফটিকুল ইসলাম রাজু, দৈনিক সিলেটের মানচিত্র প্রতিনিধি মোঃ মিজানুর রহমান প্রমুখ। বৈঠকে সিদ্ধান্ত নেয়া হয় কমলগঞ্জ থানার সকল কার্যক্রমের খবর প্রকাশ না করা।
এ ঘটনায় মৌলভীবাজার জেলা সদর, শ্রীমঙ্গল, কুলাউড়া, বড়লেখা, জুড়ী, রাজনগর ও কমলগঞ্জসহ সকল সাংবাদিকরা তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে অবিলম্বে কমলগঞ্জ থানার ওসিকে প্রত্যাহারের জোর দাবী জানান।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট