সিলেটের উন্নয়ন বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ৫:৫২ অপরাহ্ণ, অক্টোবর ২৬, ২০২৪

সিলেটের উন্নয়ন বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত

“সকল ক্ষেত্রে প্রবাসীদের অবদান রয়েছে। প্রবাসীদের প্রেরিত রেমিটেন্সে দেশের অর্থনীতি চলছে। কিন্তু সিলেটবাসী সকল ক্ষেত্রে বৈষম্যের শিকার। বঞ্চনার অবসানের জন্য সিলেটবাসীকে ঐক্যবদ্ধ হতে হবে।”


জালালাবাদ প্রবাসী কল্যাণ পরিষদ, সিলেট বিভাগ গণদাবী ফোরাম, সিলেট বিভাগ গণাদবী পরিষদ ও সিলেট বিভাগ উন্নয়ন পরিষদ এর যৌথ উদ্যোগে ‘সিলেট-আখাউড়া’ পর্যন্ত ডাবল রেললাইন নির্মাণ, ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে টার্মিনাল নির্মাণ দ্রুত সম্পন্ন করে বিদেশী এয়ার লাইন্স চলাচলের দাবীতে ২৬ অক্টোবর শনিবার দুপুরে সিলেট নগরীর একটি অভিজাত হোটেলে এক মতবিনিময় সভায় বক্তাগণ উপরোক্ত বক্তব্য রাখেন।

প্রবীণ লেখক আফতাব চৌধুরীর সভাপতিত্বে ও জালালাবাদ প্রবাসী কল্যাণ পরিষদের সভাপতি মুফতি আব্দুর রহমান চৌধুরী এডভোকেট এর উপস্থাপনায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হ্যাল্প ফর হিউম্যানেটি, ফ্রান্সের চেয়ারম্যান, কমিউনিটি ব্যক্তিত্ব হাজী মোহাম্মদ হাবিব, দৈনিক জালালাবাদ সম্পাদক মুকতাবিস উন নূর, প্রবাসী সংগঠক ও সমাজসেবী কাপ্তান হোসেন, প্রবাসী সংগঠক হাজী এম এ রব, সিলেট বিভাগ উন্নয়ন সংগ্রাম পরিষদের সভাপতি বদরুল আহমদ চৌধুরী এডভোকেট, সিলেট বিভাগ গণদাবী ফোরামের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট চৌধুরী আতাউর রহমান আজাদ, বিশিষ্ট সংগঠক এম.এ মালেক খান বিশেষ অতিথি ছিলেন।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিলটি আওয়াজ কুয়েত কমিটির আহবায়ক হাজী শওকত আলী, সিলেট কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সাবেক সাধারণ সম্পাদক দেওয়ান মাহমুদ রাজা চৌধুরী। সভার শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা সুহারীন আহমদ তালুকদার।

প্রধান অতিথির বক্তব্যে হাজী মোহাম্মদ হাবিব বলেন, প্রবাসীরা শতভাগ রেমিটেন্স দেশে প্রেরণ করেন। তিনি সকল রুটের বিমান সিলেট বিমান বন্দরে নামার ব্যবস্থা করার দাবী জানান। তিনি পাওয়ার অব এটর্নি আরো সহজ করা, নো ভিসা সীল পেতে হয়রানী বন্ধ করা এবং জাতীয় সংসদে প্রবাসীদের প্রতিনিধিত্বের দাবী জানান।

মুকতাবিস উন নূর তার বক্তব্যে সিলেটের উন্নয়নে মরহুম হুমায়ুন রশীদ চৌধুরী, মরহুম এম সাইফুর রহমান, মরহুম এম এ খান ও এম এ মান্নান এর অবদানের প্রশংসা করে বলেন, সিলেটে বর্তমানে নেতৃত্বের সংকট বিরাজ করছে। তিনি সিলেটের সমস্যা সমাধানে অন্তর্বর্তীকালীন সরকারের সহযোগিতা কামনা করেন।

অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিলেন সংগঠক নজমুল হক ও কয়েছ আহমদ সাগর। বিজ্ঞপ্তি


 

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট