সিলেটে বিজিবির অভিযানে ১ কোটি ২০ লাখ টাকার চোরাই পণ্য জব্দ

প্রকাশিত: ৭:১৯ অপরাহ্ণ, অক্টোবর ২৪, ২০২৪

সিলেটে বিজিবির অভিযানে ১ কোটি ২০ লাখ টাকার চোরাই পণ্য জব্দ

সিলেটে পৃথক অভিযানে ভারতীয় ও বাংলাদেশি রসুনসহ বিভিন্ন ধরণের ১ কোটি ২০ লাখ টাকার চোরাই পণ্য জব্দ করেছে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি)।

বুধবার ও বৃহস্পতিবার (২৩ ও ২৪ অক্টোবর) সিলেট ও সুনামগঞ্জ সীমান্তবর্তী এলাকায় সিলেট ব্যাটালিয়ন ৪৮ বিজিবির পৃথক অভিযানে এসব ভারতীয় চোরাচালান জব্দ করা হয়।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) গণমাধ্যমে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান সিলেট ব্যাটালিয়ন (৪৮ বিজিবি) এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো.হাফিজুর রহমান, পিএসসি।

বিজ্ঞপ্তিতে বিজিবি জানায়, গোপন সংবাদের ভিত্তিতে সিলেট ব্যাটালিয়ন (৪৮ বিজিবি)’র আওতাধীন সিলেট ও সুনামগঞ্জ জেলার সীমান্তবর্তী এলাকায় বুধবার ও বৃহস্পতিবার অভিযান চালায় বিজিবি। এসময় ৫৪ পিস লেহেঙ্গা, ২২ পিস ভারতীয় শাড়ী, ২৮ পিস সানগ্লাস, ২ হাজার ১৫৯ পিস সাবান, ৩৭৮ পিস এলোভেরা জেল, ১৯১ বোতল মদ, ১০০ পিস ইয়াবা ট্যাবলেট, মহিন্দ্রা ট্রাক্টর-১ টি, ২ টি মোটরসাইকেল, ৪৯৬ কেজি বাংলাদেশী রসুন এবং অবৈধভাবে পাথর উত্তোলনকারী নৌকা-১১ টিসহ অন্যান্য ভারতীয় পণ্য জব্দ করে। যার আনুমানিক মূল্য ১ কোটি ২০ লাখ ৬৬ হাজার ৩৭০ টাকা।

এবিষয়ে সিলেট ব্যাটালিয়ন ৪৮ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো.হাফিজুর রহমান, পিএসসি বলেন, ঊর্ধ্বতন সদরের নির্দেশনা অনুযায়ী সীমান্তে নিরাপত্তা রক্ষা ও চোরাচালান প্রতিরোধকল্পে বিজিবির আভিযানিক কার্যক্রম ও গোয়েন্দা তৎপরতা অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় সীমান্তবর্তী এলাকায় অভিযান পরিচালনা করে এইসব চোরাচালানী মালামাল জব্দ করা হয়। জব্দকৃত চোরাচালানী মালামাল স্থানীয় কাস্টমস এ জমা করা হবে।


 

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট