গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে সিপিবি-বাসদের বিক্ষোভ

প্রকাশিত: ৯:৫৮ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২৪, ২০১৭

গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে সিপিবি-বাসদের বিক্ষোভ

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) ও বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) গ্যাসের মূল্য বৃদ্ধির ঘোষণা দেয়ায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে।

বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো যৌথ বিবৃতিতে বামপন্থী দল দুইটি শুক্রবার বিকেলে জাতীয় প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ ও মিছিলের ঘোষণা দিয়েছে।

সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক কমরেড সৈয়দ আবু জাফর আহমেদ এবং বাসদ সাধারণ সম্পাদক খালেকুজ্জামান যৌথ বিবৃতিতে স্বাক্ষর করেন।

বিবৃতিতে বলা হয়, গণশুনানিতে দাম বাড়ানোর পক্ষে কোন যুক্তি দেখাতে পারেনি সরকার, তাছাড়া জ্বালানি তেলের দাম আন্তর্জাতিক বাজারে অনেক কমে গেছে। তার পর গ্যাসের এই মূল্য বৃদ্ধির ঘোষণা সম্পূর্ণ অযৌক্তিক ও জনগণের সাথে প্রতারণার সামিল।

বিবৃতিতে বলা হয়, দেশের সরকারের কিছু চাটুকার ছাড়া প্রায় সকল জ্বালানি বিশেষজ্ঞদের মতে গ্যাসের মূল্য বৃদ্ধি নয় বরং কামানো উচিত। সরকারও ইতিপূর্বে ঘোষণা দিয়েছিল ২০১৬ সালের পর দাম কমানো হবে। সরকার সে প্রতিশ্রুতি থেকে সরে গিয়ে দুই ধাপে বাস্তবায়নের জন্য পুনরায় মূল্য বৃদ্ধির ঘোষণা দিয়েছে, যা ১ মার্চ থেকে একচুলা ৭৫০/= টাকা, দুই চুলা ৮০০/= টাকা এবং ১ জুন থেকে একচুলা ৯০০/= টাকা এবং দুইচুলা ৯৫০/= টাকা হবে। এটা জনগণের কাছে মরার উপর খাড়ার ঘাঁ-এর মতো।

বিবৃতিতে নেতারা অবিলম্বে গ্যাসের মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহরের জন্য সরকারের প্রতি জোর দাবি জানান।

  •