বিএনপি প্রতিহিংসার রাজনীতি করে না

প্রকাশিত: ১:৫৫ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৩, ২০১৬

নিউইয়র্ক : নিউইয়র্কে জ্যাকসন হাইটসের একটি রেষ্ট্রুরেন্ট্রে বিএনপির ৩৮তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে।

১লা সেপ্টেম্বর আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জাসাস কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি সাইদুল ইসলাম।

বিএনপির রাজনীতিকে স্বচ্ছ দাবী করে প্রধান অতিথি বলেন, ‘আওয়ামীলীগ সব সময় প্রতিহিংসার রাজনীতি করে দেশে সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছে, বিএনপি আওয়ামীলীগ থেকে প্রতিহিংসা শিক্ষা নিলেও কখনো প্রতিহিংসার রাজনীতি করে না।’

নিউইয়র্ক স্টেট বিএনপির সভাপতি সাজ্জাদ পারভেজের সভপতিত্বে ও সাধারন সম্পাদক মতিউর রহমান লিটুর পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রদল নেতা ও যুক্তরাষ্ট্র বিএনপি নেতা আব্দুস সবুর, নিউইয়র্ক ষ্টেট বিএনপির সাবেক সভাপতি মোহাম্মাদ আবুল বাশার, ২০ দলীয় ঐক্যজোট নেতা, যুক্তরাষ্ট্র জাগপা সভাপতি রহমতুল্লাহ ভুইয়া।

প্রধানবক্তা হিসাবে সঙ্গগঠনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট জাকির হাওলাদার বিএনপির রাজনীতির অংশিদার হতে হলে কমপক্ষে যে ২২টি জিনিষ জানা থাকা প্রয়োজন সম্প্রতি তারেক রহমানের দেয়া এমন বক্তব্যের বিস্তারিত আলোচনা করেন।

সভাপতি পারভেজ সাজ্জাদ তার উদ্বোধনী বক্তব্যে অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে খুন গুম বন্ধ করে অনতিবিলম্বে পদত্যাগের দাবি জানিয়ে নেতাকর্মীদের সর্বচ্চ ত্যাগ স্বীকারে প্রস্তুত থাকার আহ্বান জানান।

রাষ্ট্রপতি জিয়াউর রহমানের স্বাধীনতা পদক ছিনিয়ে নেয়ার ষরযন্ত্র রুখে দিতে দেশে ও প্রবাসে আন্দোলন গড়ে তোলারও দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সহ সভাপতি এম এ রব, সহ সভাপতি মাসুদ জালাল রাহী, যুগ্মসাধারন সম্পাদক নুরুজ্জামান, প্রচার সম্পাদক আব্দুল মোমেন সোহেল, সাংগঠনিক সম্পাদক নোমান সিদ্দিকী, সহ সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান সনেট, আন্তর্জাতিক সম্পাদক আজমল তালুকদার, মনির খান, বায়েজিদ, আব্দুর রহমান, শহীদ উদ্দিন, এনায়েত উল্লাহ সুমনসহ আরো অনেকে।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট