১৭ বছর পর বিশ্বনাথের দশঘর ইউপি নির্বাচন আজ

প্রকাশিত: ১২:০২ পূর্বাহ্ণ, অক্টোবর ২৯, ২০২০

১৭ বছর পর বিশ্বনাথের দশঘর ইউপি নির্বাচন আজ

দীর্ঘ ১৭ বছরের অপেক্ষার পর আজ বৃহস্পতিবার (২৯ অক্টোবর) অনুষ্ঠিত হচ্ছে বিশ্বনাথ উপজেলার দশঘর ইউনিয়ন পরিষদ নির্বাচন। নির্বাচনের ভোট কেন্দ্রগুলোতে ভোটগ্রহণের সরঞ্জাম বুধবার বিকেলে প্রতিটি কেন্দ্রে পৌঁছেছে। নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করলেও মূলত লড়াই হবে তিন জনের মধ্যে। আর এই তিন প্রার্থী হলেন ‘নৌকা’ প্রতীকে আওয়ামী লীগের জবেদুর রহমান, ‘ধানের শীষ’ প্রতীকে বিএনপির এমাদ উদ্দিন খান এবং ‘ঘোড়া’ প্রতীকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সামছু মিয়া লয়লুছ। এছাড়া, নির্বাচনে চেয়ারম্যান পদে ‘লাঙ্গল’ প্রতীকে জাতীয় পার্টির আবদুল মন্নান ও ‘আনারস’ প্রতীকে বিএনপির বিদ্রোহী প্রার্থী আবুল হোসেন এবং সংরক্ষিত ৩টি ওয়ার্ডে সদস্য পদে ১১ জন ও ৯টি সাধারণ ওয়ার্ডে সদস্য পদে ৪৯ জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছেন।
এই নির্বাচনকে কেন্দ্র করে এলাকায় উৎসাহ উদ্দীপনার কমতি নেই। ইউনিয়নে ১৪ হাজার ১১৮ জন ভোটার (পুরুষ ৭ হাজার ২০৯ ও মহিলা ৬ হাজার ৯০৯) আজ বৃহস্পতিবার নিজেদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, দশঘর ইউনিয়নের ১০টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।নির্বাচনে ভোটগ্রহণ কাজে নিয়োজিত করা হয়েছে ১০ জন প্রিজাইডিং অফিসার, ৪৫ জন সহকারী প্রিজাইডিং অফিসার এবং ৮৫ জন পোলিং কর্মকর্তা। আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য প্রত্যেকটি ভোট কেন্দ্রে ৮ জন পুলিশ ও ১৭ জন আনসার সদস্য নিয়োজিত করা হয়েছে। এছাড়া, পুলিশের ৩টি মোবাইল টিম, ৩টি স্ট্রাইকিং টিম, ১টি স্ট্যান্ডবাই টিম ও ওসির নেতৃত্বে একটি বিশেষ টিম নিরাপত্তার কাজে নিয়োজিত থাকবে। তাছাড়া ৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিজিবি ও র‌্যাবের টহল টিম নিরাপত্তার কাজে নিয়োজিত থাকবে।
বিশ্বনাথ উপজেলা নির্বাচন আিফসার ও রিটানিং কর্মকর্তা গোলাম সারোয়ার বলেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে দশঘর ইউনিয়ন পরিষদের নির্বাচন সম্পন্ন করতে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।


  •  

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট