দ্বিতীয় দিনের শুরুতেই সাকিবের শিকার হেরাথ

প্রকাশিত: ১২:৪৬ অপরাহ্ণ, মার্চ ১৬, ২০১৭

দ্বিতীয় দিনের শুরুতেই সাকিবের শিকার হেরাথ

কলম্বাে : শততম টেস্টে শ্রীলঙ্কাকে অলআউট করতে দ্বিতীয় দিনের মতো কলম্বোর পি সারা ওভালে ফিল্ডিংয়ে নেমেছে টাইগাররা। আর মাত্র দুই উইকেট নিলেই শেষ হবে শ্রীলঙ্কার প্রথম ইনিংস।

সর্বশেষ পাওয়া খবর অনুযায়ী বৃহস্পতিবার সকালে সাকিব আল হাসানের শিকার হন লংকান অধিনায়ক হেরাথ। এ রিপাের্ট লেখা পর্যন্ত শ্রীলঙ্কার সংগ্রহ আট উইকেটে ২৫০ রান।

বুধবার প্রতিকূল আবহাওয়ায় আলোকস্বল্পতার কারণে প্রথম দিনে ৮৩.১ ওভারের খেলা হয়। লঙ্কানদের সংগ্রহ দাঁড়ায় ২৩৮। ৪৩ রানের অবিচ্ছিন্ন জুটিতে মাঠ ছাড়েন দিনেশ চান্দিমাল ও অধিনায়ক রঙ্গনা হেরাথ (১৮ অপ.)। একাই দলকে টেনে তোলেন ৮৬ রানে অপরাজিত থাকা চান্দিমাল।

দলীয় ৭০ রানে চার উইকেট হারিয়ে চাপের মুখেই পড়েছিল স্বাগতিকরা। দিমুথ করুণারাত্নে ৭, কুশল মেন্ডিস ৫, উপুল থারাঙ্গা ১১ ও আসিলা গুনারাত্নে ১৩ রান করে আউট হন। ধনাঞ্জয়া ডি সিলভার (৩৪) সঙ্গে ৬৬ রানের জুটিতে প্রাথমিক বিপর্যয় সামাল দেন চান্দিমাল। নিরোশান ডিকওয়েলাকে (৩৪) নিয়ে আরও ৪৪ রান যোগ করেন তিনি। ৯ রানে বিদায় নেন দিলরুয়ান পেরেরা। ১৯৫ রানে সপ্তম উইকেটের পতন ঘটে।

দু’টি করে উইকেট লাভ করেন সাকিব আল হাসান, মোস্তাফিজুর রহমান ও মেহেদী হাসান মিরাজ। একটি করে নেন শুভাশিস রায় ও তাইজুল ইসলাম।

দুই দলে যারা খেলছেন-

বাংলাদেশ একাদশ:

তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (অধিনায়ক ও উইকেটরক্ষক), সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, শুভাশিস রায়, মোস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কা একাদশ:

দিমুথ করুনারাত্নে, উপুল থারাঙ্গা, কুশল মেন্ডিস, দিনেশ চান্দিমাল, অসিলা গুনারাত্নে, ধনাঞ্জয়া ডি সিলভা, নিরোশান ডিকওয়েলা (উইকেটরক্ষক), দিলরুয়ান পেরেরা, রঙ্গনা হেরাথ (অধিনায়ক), সুরাঙ্গা লাকমল, লক্ষণ সান্দাকান।

  •