খালেদার ফর্মুলা অন্তঃসারশূন্য : কাদের

প্রকাশিত: ১:২১ পূর্বাহ্ণ, নভেম্বর ১৯, ২০১৬

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ফর্মুলা অন্তঃসারশূন্য বলে মন্তব্য করেছেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শুক্রবার ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

খালেদা জিয়ার বক্তব্যের প্রতিক্রিয়ায় জানাতেই তাৎক্ষণিকভাবে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

ওবায়দুল কাদের বলেন, সংবাদ সম্মেলনে খালেদা জিয়া দীর্ঘ ৪৫ মিনিট ধরে যে বক্তব্য দিয়েছেন, তাতে নতুন কিছু নেই। তার বক্তব্য চর্বিত চর্বণ ও অন্তঃসারশূ্ন্য।

তিনি বলেন, খালেদা জিয়ার এ ধরনের বক্তব্যই প্রমাণ করে যে তিনি জনগণের প্রতি আস্থাশীল নন।

আওয়ামী লীগের এই নেতা বলেন, প্রয়াত রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমান সার্চ কমিটি গঠনের মাধ্যমে নির্বাচন কমিশন গঠনের যে প্রক্রিয়া দেখিয়ে গেছেন, সেখান থেকে আওয়ামী লীগ বিচ্যুত হবে না। হওয়ার কোনো সুযোগও নেই।

নির্বাচন কমিশন গঠনপ্রসঙ্গটেনে কাদের বলেন, নির্বাচন কমিশন গঠনের দায়িত্ব রাষ্ট্রপতির। সংবিধান অনুযায়ী নির্বাচন কমিশন গঠনে তিনি যা করার তাই করবেন।

তিনি বলেন, বিএনপি ও তাদের নেত্রী ভুল রাজনীতির কারণে জনবিচ্ছিন্ন হয়ে পড়ে এখন মিথ্যাচার করছেন। জনগণের কথা না ভেবে তারা এখন কোন দেশে কে ক্ষমতায় এল তা খুঁজে বেড়াচ্ছে।

জনগণের ভোটে বিএনপির বিশ্বাস নেই দাবি করে কাদের বলেন, গত নির্বাচন তারা প্রতিহত করতে চেয়েছে। এ জন্য পেট্রলবোমার আগুনে মানুষ পুড়িয়ে মেরেছে।

তিনি আরো বলেন, জনগণের কাছে ‘প্রেসক্রিপশন দেওয়ার আগে মানুষ পোড়ানোর জন্য, মিথ্যা জন্মদিন পালনের জন্য খালেদা জিয়াকে জাতির কাছে ক্ষমা চাইতে হবে। আর তারেক রহমানকে ক্ষমা চাইতে হবে দেশের টাকা মানি লন্ডারিংয়ের মাধ্যমে বিদেশে পাচার করার জন্য।

১৯৯৬ সালে ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে খালেদা জিয়া গণতন্ত্রের নবজাতককে হত্যা করেছিলেন বলেও অভিযোগ করেন কাদের।

মাগুরার উপনির্বাচন এবং ঢাকা-১০ আসনের উপনির্বাচনের কথা স্মরণ করিয়ে দিয়ে আ.লীগের এই নেতা আরো বলেন, নিজের অতীত ভুলে গিয়ে এখন তিনি ভালো ভালো বুলি আওড়াচ্ছেন। সত্যিকার অর্থে জনগণের প্রতি তাদের কোনো অঙ্গীকার নেই। যেকোনোভাবে ক্ষমতায় গিয়ে লুটপাটের রাজত্ব কায়েম করাই তাদের একমাত্র উদ্দেশ্য।

উল্লেখ্য, শুক্রবার বিকেলে হোটেল ওয়েস্টিনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে নির্বাচন কমিশন পুনর্গঠন করে অবিলম্বে নির্বাচন দেয়ার দাবি জানান বিএনপির চেয়ারপারসন।

এসময় আওয়ামী লীগের সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন দলের উপদেষ্টা পরিষদ সদস্য অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ন, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক প্রমুখ।

  •