শক্তিধর ভুটানকে উড়িয়ে দিল বাংলাদেশ

খেলার খবর

বিশ্বকাপ বাছাই ও এশিয়ান কাপের বাছাই মিশনে বাংলাদেশের পরবর্তী প্রতিপক্ষ কাতার ও ভারত। আসন্ন এই ম্যাচগুলোকে সামনে রেখে প্রস্তুতি ম্যাচ হিসেবে ভুটানকে আতিথ্য জানিয়েছিল বাংলাদেশ।

দুইটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচের প্রথমটিতে বাংলাদেশ থেকে র‌্যাঙ্কিংয়ে দুই ধাপ ভুটানকে ৪-১ গোলে হারানোর পর দ্বিতীয় ম্যাচে আজ ২-০ গোলে হারিয়েছে জেমি ডের শিষ্যরা। টানা দুই জয়ে বেশ আত্মবিশ্বাসী হয়ে উঠেছে জামাল ভূঁইয়ারা।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) সন্ধ্যায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ভুটানের বিপক্ষে দ্বিতীয় ও শেষ আন্তর্জাতিক ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ। রায়হান হাসানের থ্রো থেকে হেডে গোল করে বাংলাদেশকে লিড পাইয়ে দেন ডিফেন্ডার ইয়াসিন খান। ম্যাচের ২৩ মিনিটের মাথায় করা ইয়াসিনের গোলে লিড ধরে রেখে বিরতিতে যায় লাল-সবুজরা।

দ্বিতীয়ার্ধের ৬৪ মিনিটের মাথায় আবারও গোল করেন ইয়াসিন। বদলি নামা ইব্রাহিমের ক্রস থেকে হেড করে দ্বিতীয়বার ভুটানের জালে বল জড়ান তিনি। বাংলাদেশ ২-০ গোলে এগিয়ে যায়। এই স্কোরেই মাঠ ছাড়ে লাল-সবুজের জার্সিধারীরা।

বাংলাদেশ একাদশ : রহমত মিয়া, ইয়াসিন খান, জামাল ভুঁইয়া, বিপলু আহমেদ, নাবীব নেওয়াজ জীবন, রবিউল হাসান, সোহেল রানা, রিয়াদুল হাসান, সুশান্ত ত্রিপুরা, সাদ উদ্দিন ও শহিদুল আলম।

  •  
  •  

Leave a Reply