বাংলাদেশের চিকিৎসা সেবায় খালেদা জিয়ার আস্থা নেই : নূর-ই-আলম চৌধুরী

প্রকাশিত: ১:০৮ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২৯, ২০২০

বাংলাদেশের চিকিৎসা সেবায় খালেদা জিয়ার আস্থা নেই : নূর-ই-আলম চৌধুরী

জাতীয় সংসদের চিফ হুইপ ও আওয়ামী লীগের সংসদীয় কমিটির সাধারণ সম্পাদক নূর-ই-আলম চৌধুরী বলেছেন, চিকিৎসা একটি আস্থার ব্যাপার। বাংলাদেশের হাজার হাজার মানুষ সুচিকিৎসা পাচ্ছেন। বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) হাইকোর্টের একটি রায় আপনারা দেখেছেন। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে খালেদা জিয়া চিকিৎসা নিতে চান না। যিনি এই দেশের তিনবার প্রধানমন্ত্রী ছিলেন তিনি যদি বাংলাদেশের চিকিৎসা সেবার ওপর আস্থা না রাখেন তাহলে সাধারণ মানুষ কীভাবে আস্থা রাখবে। এটা কিন্তু আমাদের চিকিৎসা সেবাকে, চিকিৎসকদের অপমান করা হয়। তাদের ওপর এটি অনাস্থা দেওয়া হয়।

শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) সকালে মাদারীপুরের শিবচরের চৌধুরী ফাতেমা বেগম পৌর অডিটরিয়ামে মুজিববর্ষ উপলক্ষে বাংলাদেশ নিউট্রিশন অ্যান্ড ডায়টিটিকস ফোরাম ও ঢাকাস্থ শিবচর উপজেলা সমিতির আয়োজনে অনুষ্ঠিত বিনা মূল্যে স্বাস্থ্য সেবা প্রদান কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চিফ হুইপ এসব কথা বলেন।

নূর-ই-আলম চৌধুরী বলেন, আমি মনে করি, আমরা যারা রাজনীতি করি তাদের উচিত চিকিৎসকদের আরও বেশি অনুপ্রেরণা দেওয়া, উৎসাহিত করা। আমাদের চিকিৎসকরা অনেক ভালো, চিকিৎসা ব্যবস্থা ভালো, এটা বলতেই হবে। পৃথিবীতে যে সকল দেশ উন্নত চিকিৎসা দিচ্ছে যেমন সিঙ্গাপুর, ভারতের ব্যাঙ্গালোরসহ বিভিন্ন দেশ রয়েছে তাদের জনসংখ্যা আর আমাদের জনসংখ্যা কিন্তু এক নয়। আমাদের হাসপাতাল, আমাদের চিকিৎসকরা কিন্তু ষোলো কোটি মানুষকে চিকিৎসা সেবা প্রদান করেন। এত বেশি জনসংখ্যার চিকিৎসা সেবা কিন্তু উন্নত বিশ্বের দেশগুলোকে দিতে হয় না।

তিনি বলেন, আমাদের সব সময় মনে করতে হবে আমার দেশ ভালো, আমাদের চিকিৎসা ভালো, আমাদের মানবতা ভালো। মানবতাই যদি ভালো না হতো তাহলে আজকে এত বড় বড় চিকিৎসকরা আমাদের এই মফস্বলে আসতেন না, চিকিৎসা সেবা প্রদান করতে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বেগম শবনম জাহান এমপি উপস্থিত ছিলেন। এ সময় মাদারীপুর জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি মুনির চৌধুরী, বি এন ডি এফের সাধারণ সম্পাদক সামসুন নাহার মহুয়া, সহসম্পাদক তামান্না চৌধুরী, উপজেলা চেয়ারম্যান মো. সামসুদ্দিন খান, পৌর সভার মেয়র আওলাদ হোসেন খান, উপজেলা আওয়ামী লীগ সভাপতি আ. লতিফ মোল্লা, সাধারণ সম্পাদক ডা. মো. সেলিম, পৌর সভা আওয়ামী লীগ সভাপতি তোফাজ্জেল হোসেন তোতা খান, সাধারণ সম্পাদক শংকর ঘোষ প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শিবচর উপজেলা সমিতির সভাপতি আবদুস সামাদ মিয়া। দিনব্যাপী কার্যক্রমে প্রায় এক হাজার রোগীদের বিনা মূল্যে চিকিৎসা সেবা, পুষ্টি সেবা, ডায়াবেটিস পরীক্ষা, চোখ পরীক্ষা, হাড় ক্ষয় পরীক্ষাসহ ওষুধ বিতরণ করা হয়। বিনা মূল্যে ওষুধ বিতরণ করে ড্রাগ ইন্টারন্যাশনাল।