খালেদার গাড়িবহরের পেছনে ফেনীর মহীপালে যাত্রীবাহী দুটি বাসে আগুন

প্রকাশিত: ১১:৫২ অপরাহ্ণ, অক্টোবর ৩১, ২০১৭

খালেদার গাড়িবহরের পেছনে ফেনীর মহীপালে যাত্রীবাহী দুটি বাসে আগুন

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়িবহরের পেছনে ফেনীর মহীপালে যাত্রী নামিয়ে দুটি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

মঙ্গলবার বিকেলে খালেদা জিয়া ঢাকা ফেরার পথে এ ঘটনা ঘটে বলে জানা গেছে। তবে খালেদা জিয়ার গাড়িবহরের সবাই নিরাপদে রয়েছে বলে জানা গেছে।

কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন শেষে ঢাকা ফেরার পথে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়িবহর ফেনীর মহীপাল পার হওয়ার সময় এ ঘটনা ঘটেছে।

বিকাল সাড়ে ৪টার দিকে খালেদার গাড়িবহর মহীপাল ফিলিং স্টেশন পার হওয়ার সময় এ ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানান, খালেদা জিয়ার গাড়িসহ বহরের ৩০-৩৫টি গাড়ি পেরিয়ে যাওয়ার পর দুটি বিস্ফোরণের শব্দ পাওয়া যায় এবং সড়কের উল্টো দিকে চট্টগ্রামমুখী দুটি বাসে আগুন ধরে যেতে দেখা যায়।

এর পরপরই সেখানে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়ে যায় এবং পরিস্থিতির বিশৃঙ্খল সৃষ্টি হয়। ফিরতি পথে খালেদা জিয়ার ফেনী সার্কিট হাউজে যাত্রাবিরতি করার কথা থাকলেও রওনা হতে দেরি হওয়ায় সেই পরিকল্পনা বাদ দেওয়া হয়।

তার বহর ফেনী পার হওয়ার সময় স্থানীয় ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের কয়েকশ নেতাকর্মী মোটর সাইকেল নিয়ে বিএনপিনেত্রীকে এগিয়ে দেয়।

ওই বহর মহীপাল অতিক্রম করার সময়ই বিস্ফোরণ ও বাসে আগুন দেওয়ার ঘটনা ঘটে।

খালেদা জিয়া গাড়িবহরে হামলা করাই দুর্বৃত্তদের উদ্দেশ্য ছিল বলে দাবি করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ফের তারা হামলার অপচেষ্টা করে।

এর আগে চট্টগ্রাম সার্কিট হাউজ থেকে ঢাকার উদ্দেশে রওনা দেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। মঙ্গলবার দুপুর ২টায় তিনি ঢাকার উদ্দেশে চট্টগ্রাম সার্কিট হাউজ ত্যাগ করেন।

বিকাল ৫টায় এ প্রতিবেদন লেখার সময় খালেদা জিয়ার গাড়িবহর ফেনী অতিক্রম করছিল বলে জানান তার মিডিয়া উইংয়ের কর্মকতা শায়রুল কবির খান।

প্রসঙ্গত, গত শনিবার ঢাকা থেকে কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন ও ত্রাণ বিতরণের জন্য রওয়ানা দেন খালেদা জিয়া। সোমবার বেলা পৌনে ১ টার দিকে উখিয়ার ক্যাম্পে পৌঁছান তিনি।

এর আগে রবিবার রাত ৮টার দিকে কক্সবাজার সার্কিট হাউসে পৌঁছান সাবেক এই প্রধানমন্ত্রী। দীর্ঘ গাড়িবহর নিয়ে দলীয় নেতা-কর্মী ও জনতার বিশাল ভিড় পার হয়ে টানা আট ঘণ্টায় কক্সবাজারে পৌঁছান তিনি।

উখিয়ার কুতুপালং, শফিউল্লাহ কাটা ও বালুখালী ক্যাম্পে আশ্রয় নেয়া অসহায় রোহিঙ্গাদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করেন। এ ছাড়াও তিনি ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) পরিচালিত একটি চিকিৎসা ক্যাম্পও পরিদর্শন করেন। যাওয়ার পথেও খালেদা জিয়ার গাড়িবহরে দুর্বৃত্তরা হামলা করে। এতে কয়েকজন সাংবাদিক আহত ও কয়েকটি গাড়ি ভাঙ্চুর করা হয়।