মহিউদ্দিন শিরু’র ৮ম মৃত্যুবার্ষিকী পালিত

প্রকাশিত: ৩:২৫ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২৬, ২০১৭

মহিউদ্দিন শিরু’র ৮ম মৃত্যুবার্ষিকী পালিত

বিশিষ্ট কবি, সাহিত্যিক, সাংবাদিক, শিক্ষাবিদ ও রাজনৈতিক ব্যক্তিত্ব মহিউদ্দিন শিরু’র ৮ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ২৫ সেপ্টেম্বর সোমবার মহিউদ্দিন শীরু স্মৃতি পরিষদ ও পরিবারের যৌথ উদ্যোগে বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে দিবসটি পালিত হয়। কর্মসূচীর মধ্যে ছিলো সকাল ১০টায় হযরত শাহজালাল (রঃ) মাজার প্রাঙ্গণে খতমে কোরআন, বাদ আছর মিলাদ মাহফিল ও দোয়া এবং পরে কবর জিয়ারত ও শ্রদ্ধাঞ্জলি নিবদন।
মিলাদ ও দোয়া মাহফিল এবং পরে কবর জিয়ারত ও শ্রদ্ধাঞ্জলি নিবেদনে উপস্থিত ছিলেন মহিউদ্দিন শিরু স্মৃতি পরিষদের সভাপতি ও দৈনিক উত্তর পূর্বের প্রধান সম্পাদক আজিজ আহমদ সেলিম, সাধারণ সম্পাদক সৈয়ীদ আহমদ বহলুল, মরহুমের ভ্রাতা এডভোকেট নূর উদ্দিন আহমদ, হযরত শাহ মোস্তফা রহ. ওয়াকফ এস্টেটের মুতাওয়াল্লী সৈয়দ খলিল উল্লাহ জুনেদ, বীর মুক্তিযোদ্ধা মোঃ শামসুল আলম, বিশিষ্ট সাহিত্যিক ও গবেষক সৈয়দ মোঃ তাহের, পরিষদের সদস্য শফিকুর রহমান শফিক, মাসুম আহমদ চৌধুরী, সাংবাদিক এম.এ ওয়াহিদ চৌধুরী, কবি সুমন খান, হাফিজ সালাহ উদ্দিন, মোঃ আনোয়ার, মরহুমের সন্তান ওয়াজি আহমদ ওমু, মাওলানা কারী আবু ইউসুফ চৌধুরী, মাওলানা সাইফুদ্দিন, মাওলানা জাকির হোসাইন, ক্বারী ফয়জুল হক, আব্দুস ছালাম, হাবিবুল্লাহ, জমির উদ্দিন, মাওলানা শরাফত আলী, হাফিজ সিরাজুল হক, মোঃ শাহনূর আলী, কারী মোঃ আবুল লেইছ, হাফিজ মোঃ দিলওয়ার হোসেন, হাফিজ নুরুল ইসলাম, কারী মোঃ ইসহাক মিয়া প্রমুখ। মিলাদ মাহফিল পরিচালনা করেন হাফিজ আব্দুস সালাম। মিলাদ ও শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে দোয়া পরিচালনা করেন হাফিজ মাওলানা আবু ইউসুফ চৌধুরী।
পরিষদের সভাপতি আজিজ আহমদ সেলিম এর সভাপতিত্বে দোয়া পূর্ব আলোচনায় সাধারণ সম্পাদক সৈয়ীদ আহমদ বহলুল বলেন, মহিউদ্দিন শীরু একজন আদর্শ, সৃজনশীল খোলা মনের মানুষ ছিলেন। তার অবদান স্মরণীয় হয়ে থাকবে। তিনি মহিউদ্দিন শীরুর আত্মার মাগফেরাত চেয়ে উপস্থিত সকলের নিকট দোয়া কামনা করেন।

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট