ওয়াজেদ মিয়ার মৃত্যুবার্ষিকীর মিলাদ মাহফিলে প্রধানমন্ত্রী

প্রকাশিত: ১:১১ পূর্বাহ্ণ, মে ১০, ২০১৭

ওয়াজেদ মিয়ার মৃত্যুবার্ষিকীর মিলাদ মাহফিলে প্রধানমন্ত্রী

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জামাতা, প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী, বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী মরহুম ড. এম এ ওয়াজেদ মিয়ার ৮ম মৃত্যুবার্ষিকী মঙ্গলবার রাজধানী ঢাকাসহ সারাদেশে নানা কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়েছে।

এ উপলক্ষে মরহুমের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন, আলোচনা সভা,স্মরণ সভা, রক্তদান, মিলাদ ও দোয়া মাহফিল, মসজিদ, মন্দির, গীর্জা ও উপাসনালয়ে বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়।

২০০৯ সালের এই দিনে রাজধানীর স্কয়ার হাসপাতালে তিনি ইন্তেকাল করেন। ১৯৪২ সালের ১৬ ফেব্রুয়ারী রংপুর জেলার পীরগঞ্জ উপজেলার ফতেপুর গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে ওয়াজেদ মিয়া জন্ম গ্রহণ করেন।

ওয়াজেদ মিয়ার ৮ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাদ আসর সুধাসদনে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। মিলাদ ও দোয়া মাহফিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত ছিলেন।

ঢাকা মহনগর আওয়ামী লীগ দক্ষিণ বাদ আসর বঙ্গবন্ধু এভিনিস্থ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল ও স্মরণ সভার আয়োজন করে।

মিলাদ মাহফিলে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাক, প্রচার ও প্রকাশান সম্পাদক ড. হাছান মাহমুদ, ঢাকা মহানগর দক্ষিন আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাত, সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক খান প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে ওয়াজেদ মিয়ার মৃত্যুবার্ষিকী উপলক্ষে রাজধানীর শিল্পকলা একাডেমি মিলনায়তনে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে।

সংগঠনের সহ-সভাপতি চিত্রনায়িকা ফারজানা আমিন নতুনের সভাপতিত্বে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার, ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠশিল্পী মনোরঞ্জন ঘোষাল, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা প্রমুখ বক্তব্য রাখেন।

এছাড়াও বিকেলে জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি কনফারেন্স হলে প্রখ্যাত পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার ৮ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করে বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ।

সংগঠনের সভাপতি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সভাপতিত্বে সভায় সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জমান নূর, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং বার কাউন্সিলের সহ-সভাপতি এডভোকেট আব্দুল বাসেত মজুমদার প্রমুখ বক্তব্য রাখেন।-বাসস

  •