সিলেটের চার ওয়ার্ডের পুরুষ সদস্য পদে নির্বাচন স্থগিত

প্রকাশিত: ৪:৪৬ অপরাহ্ণ, ডিসেম্বর ২৮, ২০১৬

জেলা পরিষদ নির্বাচনে সিলেটের ৪টি ওয়ার্ডের পুরুষ সদস্য পদে নির্বাচন স্থগিত করা হয়েছে। বুধবার নির্বাচনের দিনেই এমন নির্দেশনার কথা জানান সিলেট জেলা সিনিয়র নির্বাচনী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার আজিজুল ইসলাম। তবে, জেলা পরিষদের চেয়ারম্যান ও সংরক্ষিত সদস্য পদে ওই ওয়ার্ডগুলোতে ভোট গ্রহণ যথারীতি অনুষ্ঠিত হবে।
ওয়ার্ডগুলো হচ্ছে- ৩নং ওয়ার্ড (দক্ষিণ সুরমার একাংশ ও ফেঞ্চুগঞ্জ) ৮নং ওয়ার্ড (ওসমানীনগর), ৯নং ওয়ার্ড (বিশ্বনাথ) এবং ১৪ নং ওয়ার্ড (কানাইঘাট)। এর আগে গত শুক্রবার স্থগিত করা হয়েছিল সিলেট ১ নং ওয়ার্ডে পুরুষ সদস্য পদে নির্বাচন।
সিনিয়র নির্বাচনী কর্মকর্তা আজিজুল ইসলাম বলেন, ওই পাঁচটি ওয়ার্ডে উচ্চ আদালতে আপিলে প্রার্থিতা ফিরে পাওয়া প্রার্থীদের বিপরীতে আপিল করেছে নির্বাচন কমিশন। আপিলের শুনানী হবে ৫ জানুয়ারি। ফলে সাধারণ সদস্য পদের ভোট স্থগিত রাখা হয়েছে। তবে বাকি পদের জন্য ভোট গ্রহণ চলছে।
সিলেটে চেয়ারম্যান পদে চারজন প্রার্থী রয়েছেন। তাছাড়া সংরক্ষিত মহিলা সদস্য পদে ৫টি ওয়ার্ডে ২৮ জন প্রার্থী রয়েছেন। আর ১৫টি ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ১শ ১০ জন প্রার্থী থাকলেও সিলেটের ১নং ওয়ার্ডে পুরুষ পদে আগেই নির্বাচন স্থগিত হওয়ায় ১৩ জন প্রার্থী নির্বাচন করতে পারছেন না। নতুন করে স্থগিতের তালিকায় যোগ হলো আরও চারটি ওয়ার্ড। এই চার ওয়ার্ডের প্রার্থীরা ব্যতীত সদস্য পদে বাকি ১০ ওয়ার্ডে ৮০ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট