রাব্বানীর প্রটোকলে না যাওয়ায় সূর্যসেন হলের কক্ষে তালা!

রাজনীতি

কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও ডাকসুর জিএস গোলাম রাব্বানীর প্রটোকলে না যাওয়ার কারণে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীদের চার কক্ষে তালা ঝুলিয়ে দিয়েছে তার অনুসারীরা। রবিবার (৮ সেপ্টেম্বর) রাত ১০টার সময় বিশ্ববিদ্যালয়ের মাস্টারদা সূর্যসেন হলে এ ঘটনা ঘটে।

তালা ঝুলিয়ে দেওয়া চার কক্ষগুলো হলো- ২৪৮, ২৩৭, ৪০১ (ক) ও ৬২৬ (ক)। এ রুমগুলোতে ৩৪ জন শিক্ষার্থী থাকেন বলে প্রাথমিকভাবে জানা গেছে।

হল শাখা ছাত্রলীগের যুগ্মসাধারণ সম্পাদক সৈয়দ শরীফুল ইসলাম শপুর নেতৃত্বে শিক্ষার্থীদের কক্ষে তালা ঝুলিয়েছে দেওয়া হয়েছে বলে অভিযোগ ভুক্তভোগী শিক্ষার্থীদের। তারা বলেন, দীর্ঘ দিন যাবত বিভিন্ন প্রোগ্রাম করলেও তাদের রাখা হচ্ছে গণরুমে। রবিবার দুপুরে ছাত্রলীগ সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী মধুর ক্যান্টিনে এলেও তারা ইচ্ছে করেই তার প্রটোকলে যাননি। এমনিক রাতে গেস্টরুমেও যাননি তারা। এ কারণে ক্ষিপ্ত হয়ে শপুর নির্দেশে তৃতীয় বর্ষের কয়েকজন তাদের থাকার রুমগুলোতে তালা ঝুলিয়ে দেন।

এদিকে এ অভিযোগটি অস্বীকার করে শরীফুল ইসলাম শপু সাংবাদিকদের জানান, তারা নিজেদের মধ্যে ঝামেলা করেছিল। আমি তখন হলের বাইরে ছিলাম। কে বা কারা তালা লাগিয়েছিল আমি জানি না। পরে হলে এসে আমি মিটমাট করে তালা খুলে দিয়েছি। এ সময় রাব্বানীর প্রটোকলে না যাওয়ায় তালা দেওয়ার বিষয়টি ভিত্তিহীন বলেও দাবি করেন তিনি।

এ প্রসঙ্গে হল প্রাধ্যক্ষ অধ্যাপক মকবুল হোসন জানান, আমি খোঁজ খবর নিচ্ছি। এ ব্যাপারে পরে জানাব।

  •  
  •  

Leave a Reply