গোলাপগঞ্জে নিত্যপণ্যের দাম বজায় রাখতে বাজারে মনিটরিং টিম

প্রকাশিত: ১০:২৪ অপরাহ্ণ, অক্টোবর ২৬, ২০২৪

গোলাপগঞ্জে নিত্যপণ্যের দাম বজায় রাখতে বাজারে মনিটরিং টিম

সিলেটের গোলাপগঞ্জে নিত্যপণ্যের দাম আকাশচুম্বী। কাচামরিচ, প্রতিটি পণ্যের দাম ক্ষেতাদের নাগালের বাইরে। এমন পরিস্থিতিতে শনিবার বাজার মনিটরিংয়ে নামে উপজেলা প্রশাসন। উপজেলার পৌর শহরের ভেতরের বাজার মনিটরিং করার সময় ব্যবসায়ীরা প্রতিটি পণে্যের দাম কমিয়ে আনেন। বিশেষ করে কাচামরিচ ২০০-২২০ টাকা দরে বিক্রি করলেও এসময় ৭০ টাকা কমিয়ে তারা প্রতিকেজি বিক্রি করেন ১৫০ টাকা। অভিযানের সময় অনেক ব্যবসায়ীরা দোকান ফেলে চলে যায়।

জানা যায়, গত কয়েকদিন থেকে উপজেলার পৌর শহরের ভেতরের বাজার, ঢাকাদক্ষিণ, ভাদেশ্বর ও হেতিমগঞ্জ সহ প্রতিটি বাজারে নিয়ে ত্যপণের দাম আকাশচুম্বী। আলু প্রতিকেজি ৬০ টাকা, দেড়শ, ৭০ টাকা, মূলা ৭০-৭৫ টাকা, বরবটি প্রতি হাটি ৯০ টাকা, বেগুন ৭০-৮০ টাকা, সিসিঙ্গা ৭০-৭৫ টাকা, জিঙ্গা ৮০ টাকাসহ প্রতিটি নিত্যপণ্য বাড়তি দামে বিক্রি করা হচ্ছে। এতে সাধারণ মানুস অনেকটা অসহায় হয়ে পড়েছেন।

এমন পরিস্থিতিতে শনিবার বাজার মনিটরিংয়ে নামে উপজেলা প্রশাসন। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফয়সাল মাহমুদ ফুয়াদ এই অভিযান চালান।

এসময় উপজেলার পৌর শহরের ভেতরের বাজারে অভিযানের খবরে দ্রুত নেমে আসে নিত্যপণ্যের দাম। বিশেষ করে কাচামরিচের কেজু এক লাফে কেজিতে ৭০ টাকা কমে আসে। তিনি অভিযানে গিয়ে ব্যবসায়ীদের সতর্ক করে দেন। এসময় মূলয় তালিকা না থাকায় গৌরাঙ্গ ভেরাইটিজ স্টের নামে একটি প্রতিষ্ঠানকে ৫০০ টাকা জরিমানা করেন।

এসময় তাকে সহযোগিতা করেন উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর খালেদ আহমদ, পৌরসভার স্যানিটারি ইন্সপেক্টর আব্দুল হান্নানসহ থানার একদল পুলিশ।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফায়সাল মাহমুদ ফুয়াদ বলেন প্রতিদিন উপজেলার বাজারগুলো মনিটরিং করা হবে।


 

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট