সিকৃবিতে কৃষি গুচ্ছের স্নাতক ১ম বর্ষ ভর্তি পরীক্ষা সম্পন্ন

প্রকাশিত: ৫:৪৩ অপরাহ্ণ, অক্টোবর ২৫, ২০২৪

সিকৃবিতে কৃষি গুচ্ছের স্নাতক ১ম বর্ষ ভর্তি পরীক্ষা সম্পন্ন

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় (সিকৃবি) সহ দেশের ৯টি পাবলিক বিশ্ববিদ্যালয়ে ২০২৩-২৪ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৫ অক্টোবর) সকাল ১১ টা থেকে ১২ টা পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। সিকৃবিতে এবছর ৪২১০ জন পরীক্ষার্থীর মধ্যে ২১৬৫ জন পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেন। সিকৃবি কেন্দ্রে ভর্তি পরীক্ষায় উপস্থিতির হার ৫১.৪৩ শতাংশ। ভর্তি পরীক্ষার ফালাফল আগামী ৩০ অক্টোবর প্রকাশিত হবে।

ভর্তি পরীক্ষা উপলক্ষে ভোর থেকেই সিকৃবি ক্যাম্পাসে সাজসাজ রব পড়ে যায়। দেশের বিভিন্ন প্রান্ত থেকে শিক্ষার্থীরা অভিভাবকসহ ক্যাম্পাসে উপস্থিত হয়।
পরীক্ষা শুরুর পর বিভিন্ন হল পরিদর্শন করেন সিকৃবির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. আলিমুল ইসলাম। পরীক্ষা শেষে সিকৃবির নবনিযুক্ত ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলিমুল ইসলাম ভর্তি পরীক্ষা ২০২৩-২০২৪ সুষ্ঠুভাবে সম্পন্ন করায় বিশ^বিদ্যালয় পরিবারের সকল সম্মানীত শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীসহ ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক বৃন্দকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

উল্লেখ্য এবছর ৯টি পাবলিক বিশ্ববিদ্যালয়ে মোট ৩ হাজার ৭১৮ জন শিক্ষার্থী ভর্তি করা হবে। এর মধ্যে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে ১ হাজার ১১৬ জন, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে ৪৩১ জন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ে ৪৩৫ জন, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে ৬৯৮ জন, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ৪৪৮ জন, চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ে ২৭০ জন, খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ে ১৫০ জন, হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ে ৯০ জন এবং কুড়িগ্রাম কৃষি বিশ্ববিদ্যালয়ে ৮০ জন শিক্ষার্থী ভর্তি করা হবে বলে জানিয়েছেন সিকৃবির শিক্ষা শাখার এডিশনাল রেজিস্ট্রার মোহাম্মদ গোলাম রসুল।


 

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট