মালয়েশিয়ায় ভবন ধসে বাংলাদেশি শ্রমিকের মৃত্যু

প্রকাশিত: ৩:৪৭ অপরাহ্ণ, অক্টোবর ১২, ২০২৪

মালয়েশিয়ায় ভবন ধসে বাংলাদেশি শ্রমিকের মৃত্যু

মালয়েশিয়ায় একটি নির্মাণাধীন ভবন ধসে এক বাংলাদেশি শ্রমিকের মৃত্যু হয়েছে। এ ছাড়া আহত হয়েছেন পাকিস্তানের আরও দুই শ্রমিক।

স্থানীয় সময় ১১ অক্টোবর শুক্রবার দেশটির জালান বুকিত সেনজুয়াং এলাকায় এই ভবনধসের ঘটনা ঘটে। মালয়েশিয়ার সংবাদমাধ্যম মালয় মেইলের এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

মালয়েশিয়ার মালাক্কা তেনাহ জেলার পুলিশের প্রধান অ্যাসিস্ট্যান্ট কমিশনার ক্রিস্টোফার পেটিট জানিয়েছেন, গতকাল শুক্রবার স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় এ দুর্ঘটনা ঘটে। নিহত বাংলাদেশি শ্রমিকের নাম জানিয়েছেন জিদান (২২) বলে। পুলিশের এই কর্মকর্তা জানিয়েছেন, ধ্বংসস্তূপের ওপর পিলারের নিচে চাপা পড়েছিলেন জিদান।

ক্রিস্টোফার পেটিট বলেন, ‘নিহত ওই ব্যক্তিকে রাত ৯টা ৫৫ মিনিটের দিকে পাওয়া যায়। এরপর প্রায় সোয়া দুই ঘণ্টার প্রচেষ্টায় তাঁর মরদেহ রাত ১২টা ১৬ মিনিটের দিকে উদ্ধার করা হয়।’ তিনি আরও বলেন, ‘এ দুর্ঘটনায় আহত অবস্থায় বেঁচে যাওয়া দুজন হলেন—জুবাইর আহমেদ (৩২) ও আব্বাস গুলাম (৪৯)। তাঁরা দুজনই পাকিস্তানের নাগরিক। ঘাড়, কাঁধ, গলা, মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে আঘাত পেয়েছেন তিনি।’

মালাক্কা স্টেট ফায়ার অ্যান্ড রেসকিউ ডিপার্টমেন্টের উপপরিচালক আর সাইফুল ইসওয়ান্দি আর হাসান বলেছেন, স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ১৮ মিনিটের দিকে তারা এ দুর্ঘটনার বিষয়ে খবর পান। এরপর ফায়ার অ্যান্ড রেসকিউ স্টেশন থেকে মোট ৮১ জন কর্মকর্তা-কর্মচারী এবং পাদাং তেমু ও মালাক্কা তেনাহসহ স্পেশাল ফোর্স ট্যাকটিক্যাল রেসকিউ অপারেশনে ৩৫ জনের পৃথক দুটি দল প্রায় ১০ মিনিট পরে ঘটনাস্থলে পৌঁছায়।

তিনি বলেন, হতাহতরা নির্মাণাধীন একটি একতলা ভবনের নিচে চাপা পড়েছিলেন। ফায়ার ব্রিগেড ধ্বংসস্তূপ থেকে তাঁদের সবাইকে সরিয়ে নিতে সক্ষম হয়েছে।


 

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট