মহানবী (সা.) কে নিয়ে কটুক্তি, যুবক গ্রেফতার

প্রকাশিত: ৮:৫৯ অপরাহ্ণ, মে ১৯, ২০২৪

মহানবী (সা.) কে নিয়ে কটুক্তি, যুবক গ্রেফতার

মৌলভীবাজারের কাজিরবাজার এলাকার বেখামুড়া গ্রামে মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে কটূক্তি ও গালি দিয়ে সামাজিক যোগা‌যোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে দেওয়ার অভিযোগে সৌরভ দাস নামের এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

রবিবার (১৯ মে) সকালে পশ্চিম বেকামুড়া তার নিজ বাড়িতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

সৌরভ দাস আখাইলকুড়া ইউনিয়নের বেকামুড়া গ্রামের ৫নং ওয়ার্ডের প্রদীপ দাসের ছেলে।

এদিকে, এ বিষয়কে কেন্দ্র করে এলাকাজুড়ে সৃৃষ্টি হয়েছে ভয়াবহ পরিস্থিতি। অনেকেই ধর্মীয় আবেগে আপ্লুত হয়ে অভিযুক্ত সৌরভের বাড়িতে হামলা করতে যাচ্ছেন। বর্তমানে পুরো এলাকা আইনশৃঙ্খলা বাহিনীর নিয়ন্ত্রণে রয়েছে।

জানা যায়, বেলা বাড়ার সাথে সাথে স্থানীয় বাসিন্দাসহ অনেকেই লাঠিসোটা এবং দেশীয় অস্ত্র নিয়ে ঘেরাও করে রেখেছেন অভিযুক্ত সৌরভের বাড়ির আশপাশের এলাকা।

স্থানীয় ব্যবসায়ী ও অভিযুক্ত সৌরভের প্রতিবেশী মনা মিয়া জানান, শনিবার (১৮ মে) রাতে এলাকাবাসীর অনেকেই এসে সৌরভের খোঁজ নেয়। প্রথম দিকে আমরা কিছু টের পাইনি তবে এর কিছুক্ষণ পর জানতে পারলাম সে ফেসবুকে মহানবী (সা.) এর নামে কটুক্তি করেছে , তাই অনেকেই তাকে আক্রমণ করার জন্য খোঁজছে। এ ঘটনার খবর পেয়ে আমরা কয়েকজন তাৎক্ষনিক এলাকার চেয়ারম্যান মেম্বার সহ তার পরিবারের লোকজনদের জানাই। পরবর্তীতে চেয়ারম্যান সাহেব পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে এবং অভিযুক্ত সৌরভ কে তার বাসা থেকে আটক করে নিয়ে যায়।

এ বিষয়ে আখাইলকুঁড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জানান, আমাদের প্রিয় নবী হযরত মোহাম্মদ (সা.) নিয়ে যে বা যারাই কটুক্তি করেছে তাদের উপযুক্ত শাস্তি দেয়া হয়েছে। একজন মুসলমান হিসেবে আমাদের প্রিয় নবীর অবমাননা কখনোই সহ্য করবো না, স্থানীয় বাসিন্দারা আমাকে এই বিষয় অবগত করলে একজন মুসলমান হিসেবে আমি তাৎক্ষণিক পুলিশ পাঠাই। পরবর্তীতে পুলিশ ঘটনাস্থলে উত্তেজিত জনগণকে নিয়ন্ত্রণ আনে।

মৌলভীবাজার সদর মডেল থানা পুলিশ জানায়, অভিযুক্ত সৌরভ দাস প্রিয় নবী হযরত মুহাম্মদ (সা.) এর মাকে নিয়ে কটূক্তি ও আপত্তিকর একটি মন্তব্যের পাশাপাশি বিভিন্ন নবী রাসুল ও অলি বুজুর্গ নিয়েও কুরুচিপূর্ণ মন্তব্য করেন। তার ওই বক্তব্য সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হলে এতে সাধারণ মুসল্লিদের মধ্যে ব্যাপক প্রতিক্রিয়া সৃষ্টি হয়। খবর পেয়ে মৌলভীবাজার সদর মডেল থানার ডিউটিরত পুলিশ তাৎক্ষণিক অভিযান চালিয়ে অভিযুক্ত সৌরভ কে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসা হয় এবং পরবর্তীতে তাকে কোর্টে চালান করার প্রস্তুতি চলছে।


 

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট