ফিলিস্তিনে ইসরাইলি হামলার প্রতিবাদে ইসলামী আন্দোলনের মিছিল সমাবেশ

প্রকাশিত: ৮:৫৪ অপরাহ্ণ, মে ১৭, ২০২৪

ফিলিস্তিনে ইসরাইলি হামলার প্রতিবাদে ইসলামী আন্দোলনের মিছিল সমাবেশ

দখলদার ইসরাইল কর্তৃক ফিলিস্তিনে বেসামরিক নারী পুরুষ শিশু গণহত্যার প্রতিবাদ, স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠা এবং মুসলমানদের প্রথম কিবলা বায়তুল মুকাদ্দাস মুক্ত করার দাবীতে কেন্দ্রীয় কর্মসূচী অনুযায়ী সিলেটে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট জেলা ও মহানগর শাখার নেতৃবৃন্দ।

শুক্রবার (১৭ মে) বাদ জুম’আ নগরীর কোর্ট পয়েন্ট থেকে এ মিছিল শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে চৌহাট্টা পয়েন্টে গিয়ে শেষ হয়। মিছিল পরবর্তী সমাবেশে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক হাফিজ মাওলানা মাহমুদুল হাসান এলএলবি।

তিনি বলেন, দখলদার ইসরাইলকে ফিলিস্তিন ছাড়তে হবে। এই ফিলিস্তিন আমাদের, ফিলিস্তিন মুসলমানদের। ইসরাইল এখানে বর্বর হামলা চালিয়েছে, নিরীহ মানুষকে হত্যা করছে। তারা নারী পুরুষ শিশুসহ গণহত্যা চালিয়েছে। এই বর্বর গণহত্যা অতিসত্তর বন্ধ করতে হবে। বায়তুল মুকাদ্দাস মুসলমানদের প্রথম কিবলা, এটা পবিত্র স্থান, এখানে জড়িয়ে আছে সারা পৃথিবীর মুসলমানদের আবেগ। এই বায়তুল মুকাদ্দাসকে মুক্ত করে দিতে হবে।

বাংলাদেশ সরকারের কাছে দাবী জানাচ্ছি ফিলিস্তিনে ইসরাইলি বর্বর হামলার নিন্দা জানাতে হবে। ইসরাইলের উপর চাপ প্রয়োগের পদক্ষেপ নিতে হবে। পবিত্র বায়তুল মুকাদ্দাস মুক্ত করার জোর চেষ্টা চালাতে হবে।

সংগঠনের মহানগর সভাপতি মুফতী সাঈদ আহমদ এর সভাপতিত্বে ও জেলা সেক্রেটারি আলহাজ্ব হাফিজ মাওলানা ইমাদ উদ্দিনের সঞ্চালনায় বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন এবং উপস্থিত ছিলেন, জেলা সভাপতি আলহাজ্ব নযীর আহমদ, আলহাজ্ব আব্দুল করীম, ইসলামী যুব আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (মোমেনশাহী বিভাগ) মুফতী জুবায়ের আহমেদ, ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট মহানগর সহ সভাপতি ডাক্তার রিয়াজুল ইসলাম রিয়াজ, সাংগঠনিক সম্পাদক হাফিজ মাওলানা মতিউর রহমান খান, প্রচার ও দাওয়াহ সম্পাদক রফিকুল ইসলাম রনি, দফতর সম্পাদক জাবেদ আহমদ, অর্থ ও প্রকাশনা সম্পাদক মাওলানা মুহিবুর রহমান, মাওলানা বদরুল আলম, ইসলামী শ্রমিক আন্দোলন সিলেট মহানগর সাধারণ সম্পাদক সিদ্দিকুর রহমান, জেলা সাধারণ সম্পাদক মুহাম্মদ নুরুল আমীন, ইসলামী যুব আন্দোলন সিলেট মহানগর সভাপতি জাকির হোসেন, জেলা সভাপতি মাওলানা বদরুল হক, ইসলামী ছাত্র আন্দোলন সিলেট মহানগর সভাপতি মকবুল হোসাইন, জেলা সাধারণ সম্পাদক আলবাবুল হক চৌধুরী প্রমুখ। বিজ্ঞপ্তি


 

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট