স্মারকগ্রন্থ ‘কান পেতে রই’ এর মোড়ক উন্মোচন

প্রকাশিত: ৯:১৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৭, ২০২৪

স্মারকগ্রন্থ ‘কান পেতে রই’ এর মোড়ক উন্মোচন

জেলা শিল্পকলা একাডেমি, সিলেটের প্রাক্তন সাধারণ সম্পাদক, প্রান্তিক কচি-কাঁচার মেলার প্রতিষ্ঠাতা সংগঠক এবং সম্মিলিত নাট্য পরিষদ, সিলেটের সাবেক সভাপতি মাহবুব আহসান চৌধুরী স্মরণে ‘কান পেতে রই’ নামে স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাতটায় সিলেট নগরীর পূর্ব জিন্দাবাজারস্থ বাতিঘরে মাহবুব আহসান চৌধুরী স্মৃতি পর্ষদের আয়োজনে স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়। অনুষ্ঠানের শুরুতে মাহবুব আহসান চৌধুরী স্মরণে ১ মিনিট নীরবতা পালন করা হয়।

মুক্তিযুদ্ধ গবেষক ও সাবেক শিশু সংগঠক, জ্যেষ্ঠ সাংবাদিক আল আজাদের সভাপতিত্বে স্বাগত বক্তব্য দেন মাহবুব আহসান চৌধুরী স্মৃতি পর্ষদের সদস্যসচিব জাফর সাদেক শাকিল।

বইয়ের বিষয়ে আলোচনা ও স্মৃতিচারণ করেন লিডিং ইউনিভার্সিটির পরীক্ষা নিয়ন্ত্রক কবি ও গবেষক মোস্তাক আহমাদ দীন, সম্মিলিত নাট্য পরিষদ, সিলেটের প্রধান পরিচালক অরিন্দম দত্ত চন্দন, মেট্রোপলিটন ইউনিভার্সিটির ডেপুটি রেজিস্টার লেখক, অনুবাদক মিহিরকান্তি চৌধুরী, সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেটের প্রাক্তন সাধারণ সম্পাদক এনামুর মুনীর, নাট্যকার, নির্দেশক উত্তম সিংহ রতন, কথাকলি সিলেটের সভাপতি শামসুল বাসিত শেরো, সম্মিলিত নাট্য পরিষদ, সিলেটের পরিচালক অনুপ কুমার দেব, নাট্যকার আনোয়ার হোসেন রনি, অভিনেতা-নাট্য নির্দেশক আমিরুল ইসলাম বাবু, সাংস্কৃতিক সংগঠক বিপ্লব শ্যাম পুরকায়স্থ সুমন, অভিনেতা-নির্দেশক এজাজ আলম,

সমাজসেবা অধিদপ্তরের ডেপুটি ডিরেক্টর নিবাস রঞ্জন, সাংস্কৃতিক সংগঠক বিমান তালুকদার।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভারতের নদীয়া, পশ্চিমবঙ্গের বাউল বিপদভঞ্জন মালাকার ও চৈতন্যকুমার মণ্ডল, সিলেটের শিতন বাউল। অনুষ্ঠান সঞ্চালনা করেন নাট্যকার, নির্দেশক হুমায়ুন কবির জুয়েল।


 

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট