শাবিতে ঢাবির সিলেট অঞ্চলের ভর্তি পরীক্ষা শুরু শুক্রবার

প্রকাশিত: ৯:২০ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২২, ২০২৪

শাবিতে ঢাবির সিলেট অঞ্চলের ভর্তি পরীক্ষা শুরু শুক্রবার

কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের পরীক্ষা দিয়ে শুরু হচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২৩-২৪ সেশনের ভর্তি পরীক্ষা। এতে প্রথম পরীক্ষায় সিলেট অঞ্চলের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) উপকেন্দ্রে অংশ নিচ্ছেন ১ হাজার ৪১৭ জন শিক্ষার্থী। তিনটি ইউনিট মিলিয়ে সিলেট অঞ্চলের মোট পরীক্ষার্থীর সংখ্যা ৩ হাজার ৯৮০জন।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) বিষয়টি নিশ্চিত করেন শাবিপ্রবি কেন্দ্রের সমন্বয়ক অধ্যাপক ড. মোহাম্মদ আবু সাঈদ আরফিন খান।

তিনি বলেন, শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ‌কলা, আইন ও সামাজিকবিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষাটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ভবন এ, বি, সি, ডি এবং ই এসব ভবনে অনুষ্ঠিত হবে। এতে অংশ নিচ্ছেন ১ হাজার ৪১৭ জন শিক্ষার্থী।

তিনি আরও বলেন, ইতোমধ্যে সিট প্ল্যানও টাঙিয়ে দেওয়া হয়েছে। শুক্রবার সকাল ১১টা থেকে দুপুর ১২টা ৩০ মিনিট পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া আগামী ২৪ ফেব্রুয়ারি ব্যবসায় শিক্ষা বিভাগের ৩০১জন এবং ০১লা মার্চ বিজ্ঞান বিভাগের ২২৬২জন ভর্তি পরীক্ষায় অংশ নিবেন।

বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক ড. কামরুজ্জামান চৌধুরী বলেন, পরীক্ষা সুষ্ঠুভাবে পরিচালনার জন্য সব ধরনের নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়েছে। যেকোনো প্রকার ডিজিটাল জালিয়াতি ঠেকাতে আমরা বদ্ধ পরিকর।


 

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট