ভাষা আন্দোলনে শহীদদের আত্মার মাগফেরাত কামনায় রাষ্ট্রিয় ভাবে দোয়া দিবস চালু করার দাবী : খেলাফতে রাব্বানী বাংলাদেশ

প্রকাশিত: ২:৫৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২১, ২০২৪

ভাষা আন্দোলনে শহীদদের আত্মার মাগফেরাত কামনায় রাষ্ট্রিয় ভাবে দোয়া দিবস চালু করার দাবী : খেলাফতে রাব্বানী বাংলাদেশ

খেলাফতে রাব্বানী বাংলাদেশ এর আমীরে শরীয়ত মুফতী ফয়জুল হক জালালাবাদী মিডিয়ায় পাঠানো এক বিবৃতিতে বলেন, ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস সারাবিশ্বে পালন করা হয়ে থাকে। রাষ্ট্রধর্ম ইসলামের দেশ হিসেবে ভাষা শহীদদের আত্মার মাগফেরাত কামনায় রাষ্ট্রিয় ভাবে দোয়া করার নিয়ম চালু করতে হবে। তাহলে সারা বিশ্বের মানুষ অনলাইনে একসাথে দোয়ায় অংশগ্রহন করে ভাষা শহীদের আত্মার মাগফেরাত কামনাসহ বাংলাদেশের শান্তি ও সমৃদ্ধি কামনা করার সুযোগ সৃষ্টি হবে।
ভাষাশহীদ, মুক্তিযোদ্ধাসহ দেশের জন্য সকল আত্মত্যাগকারীদের জন্য দোয়া করার নিয়ম চালু করা হলে দেশের নব্বই ভাগ মুসলমানসহ দেশে-বিদেশে সবার কাছে গ্রহণযোগ্যতা পাবে। এবং দেশের নাগরিকগণ যেখানেই থাকুক না কেন মুনাজাতে অংশগ্রহণ করতে পারবে।
উল্লেখ্য শহীদদের জন্য মূল্যহীন ফুল প্রদান করা হয়ে থাকে এতে শহীদদের কোন লাভ হয়না বরং কুরআন তিলাওয়াত, দোয়া দুরুদ এবং মুনাজাতের মধ্যেই আত্মার প্রশান্তি ও সফলতা নিহিত। ‘আন্তর্জাতিক মাতৃভাষা  ও দোয়া দিবস হিসাবে ঘোষণার দাবী জানিয়ে ২১ ফেব্রুয়ারি ‘মহান মাতৃভাষা দিবস উপলক্ষে ভাষা শহীদদের রুহের মাগফেরাত কামনায় দেশবাসীর প্রতি বিশেষ ভাবে দোয়ার আহবান জানিয়েছেন আমীরে খেলাফত। বিজ্ঞপ্তি


 

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট