সুলতান শাহ স্মরণে ৩৩তম বার্ষিক ওরস মাহফিল সম্পন্ন

প্রকাশিত: ৮:৫৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৯, ২০২৪

সুলতান শাহ স্মরণে ৩৩তম বার্ষিক ওরস মাহফিল সম্পন্ন

সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলায় আলোচনা ও বাউল গানের মধ্যে দিয়ে মরমী সাধক সুলতান শাহ (রহ:) এর স্মরণে বার্ষিক ৩৩তম ওরস মাহফিল সম্পন্ন হয়েছে।

রবিবার (১৮ ফেব্রুয়ারি) দিবাগত রাতে সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলার সলুকাবাদ ইউনিয়নের আক্তাপাড়া গ্রামস্থিত সুলতান শাহ ফকিরের মোকাম প্রাঙ্গণে এই ওরস মাহফিল সম্পন্ন হয়।

ওরস মাহফিল উপলক্ষ্যে মাজার কমিটির সভাপতি রতন মিয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো.ইউনুছ মিয়ার পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হযরত সুলতান শাহ (রহ:) এর ছোট ভাই খাজা রতন শাহ।

প্রধান বক্তার বক্তব্য রাখেন বাউল কামাল পাশা সংস্কৃতি সংসদ সুনামগঞ্জ এর প্রতিষ্ঠাতা আহবায়ক সাংবাদিক বাউল আল হেলাল।

এ সময় উপস্থিত ছিলেন মাজার কমিটির উপদেষ্ঠা জাকির হোসেন, মো.আব্দুল গফুর, রওশন আলী, আল আমিন, উমর গনী, নাগর মিয়া, বর্তমান খাদেম নুরে আলী, সাবেক খাদেম তমিজ উদ্দিনসহ স্থানীয় সংগীতানুরাগী বিশিষ্ট ব্যক্তিবর্গরা।

পরে রাতব্যাপী ওরস মাহফিলে জেলার ৫ প্রধান লোককবির মধ্যমণি গানের স¤্রাট বাউল কামাল পাশা, বাউল স¤্রাট শাহ আব্দুল করিম ও জ্ঞানের সাগর দূর্বিণ শাহের গান পরিবেশন করা হয়।

অতিথি বাউল সাংবাদিক আল-হেলাল, বাউল কামাল পাশা রচিত “মজা পাইছেনা সকলে” ও “পিরীতি শিখাইয়ারে কালা পিরীতি শিখাইয়া কই রইলে তুই বন্ধু বিনদিয়া” গান দুটি পরিবেশন করে সমবেত দর্শক শ্রেুাতার কাছে পুরস্কৃত ও প্রশংসিত হন।

এছাড়া বাউল তানিশা দেওয়ান ও বাউল জাকির দেওয়ান বাউল স¤্রাট শাহ আব্দুল করিম ও গীতিকার বাউল গোলাম মোস্তফার রচিত গানে দর্শকদের মাতিয়ে রাখেন। বাউল তারিফ উদ্দিনের নেতৃত্বে স্থানীয় যন্ত্রশিল্পীদের সহযোগীতায় অনুষ্ঠানটি প্রাণবন্ত হয়ে উঠে।


 

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট