দেবীগঞ্জে ৪০ জন প্রতিবন্ধী শিক্ষার্থীর মাঝে শিক্ষাবৃত্তিসহ শিক্ষা উপকরণ বিতরণ

প্রকাশিত: ৪:৪২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৪, ২০২৪

দেবীগঞ্জে ৪০ জন প্রতিবন্ধী শিক্ষার্থীর মাঝে শিক্ষাবৃত্তিসহ শিক্ষা উপকরণ বিতরণ

মো. সফিকুল আলম দোলন, পঞ্চগড় জেলা : পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলায় বিশেষ চাহিদা সম্পন্ন ৪০ জন প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তিসহ শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (১৩ ফেব্রæয়ারি) দুপুরে সেক্যুলার বাংলাদেশ মুভমেন্ট ইউকে-এর উদ্যোগে লন্ডন প্রবাসী সভাপতি পুস্পিতা গুপ্ত খুটামারা বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ে এই শিক্ষা উপকরণ বিতরণ করেন।

মুক্তিযোদ্ধা কমরেড পান্না লাল সোম ও তনিকা দে তন্নীদর স্মরণে শিক্ষাবৃত্তি সহ প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে হুইল চেয়ার বিতরণ করেন তারা। একই সাথে শিক্ষাথীদের যাতায়াতের সুবিধার্থে প্রতিষ্ঠানে একটি স্কুল ভ্যান দেয়া হয়।

এসময় দেবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শরীফুল আলমের সভাপতিত্বে ও সেক্যুলার বাংলাদেশ মুভমেন্ট ইউকের স্থানীয় প্রতিনিধি হরিশ চন্দ্র রায়ের সঞ্চালনায় উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা কানাডা থেকে আগত সুমিত্রা দেব মনি, সাধারণ সম্পাদক অতীশ দীপঙ্কর সাহা, সদস্য ময়ুখ সোম জিৎ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসনাত জামান চৌধুরী জর্জ, উপজেলা কৃষক লীগের সভাপতি নির্মল কুমার শর্মা প্রমূখ।

অনুষ্ঠানের বিষয়ে সেক্যুলার বাংলাদেশ মুভমেন্ট-ইউকে’র পঞ্চগড় প্রতিনিধি হরিশ চন্দ্র রায় বলেন, বিশেষ চাহিদা সম্পন্ন শিক্ষার্থীদের প্রতি ভালোবাসা থেকেই সুদূর লন্ডন থেকে ছুটে এসেছেন তাঁরা। পঞ্চগড়ের মানুষের প্রয়োজনে এর আগেও অনেকবার সহযোগিতা করেছে সংগঠনটি। বিভিন্ন সময় গরীব মেধাবী শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি, শীতার্তদের শীতবস্ত্র, করোনা সংকটে চিকিৎসা সহায়তা উপকরণ দিয়েছেন। এছাড়াও অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে দেশের বিভিন্ন অঞ্চলে সভা সমাবেশ ও কর্মশালা করে যাচ্ছে সেক্যুলার বাংলাদেশ মুভমেন্ট-ইউকে।

এবিষয়ে খুটামারা বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অবিনাশ চন্দ্র রায় বলেন, এখানে কর্মরত শিক্ষকেরা বিনা পারিশ্রমিককে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের পাঠদান ও জীবনমুখী করার চেষ্টা করে যাচ্ছি। তবে মানবিক মানুষ সেক্যুলার বাংলাদেশ মুভমেন্ট ইউকে’র সভাপতি পুস্পিতা গুপ্ত স্কুলটির সহায়তার জন্য গত এক বছর থেকে অর্থ সহায়তাসহ সার্বিক সহায়তা করে যাচ্ছে।


 

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট