চট্রগ্রামে স্বর্ণ চুরির মামলার আসামি সিলেট থেকে গ্রেফতার

প্রকাশিত: ৫:০৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১০, ২০২৪

চট্রগ্রামে স্বর্ণ চুরির মামলার আসামি সিলেট থেকে গ্রেফতার

কখনো নাট্যকার, কখনো ডাক্তার, কখনো নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে বিভিন্ন স্থানে মানুষের সাথে প্রতারণা করে আসছিল। এরই ধারাবাহিকতায় এবার নিজেকে মেজর পরিচয় দিয়ে স্বর্ণলঙ্কার চুরি করতে গিয়ে পুলিশের হাতে আটক হয়েছেন মো: শাহপরান সুমন নামের এক যুবক।

আটককৃত সুমন সিলেট নগরীর শেখঘাট এলাকার মো. শাহাজাহানের ছেলে।

গত বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) তথ্য প্রযুক্তির সহায়তায় সিলেট নগরীর রায়নগর বসুন্ধরা আবাসিক এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। এসময় চুরি যাওয়া স্বর্ণালঙ্কারও উদ্ধার করে পুলিশ।

এর আগে, গত ১০ জানুয়ারি চট্টগ্রাম নগরীর খুলশী থানাধীন ইউনেস্কো সিটি সেন্টারের ৬ষ্ট তলার ডায়মন্ড ওয়ার্ল্ড শোরুমে মেজর আসিফ পরিচয় দিয়ে বিভিন্ন স্বর্ণলঙ্কার দেখার সময় কৌশলে ৩ ভরি ওজনের স্বর্ণের চুড়ি চুরি করে সিলেট চলে আসেন তিনি।

এবিষয়ে, খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ নেয়ামত উল্লাহ গণমাধ্যমকে বলেন, গত ১০ জানুয়ারি সন্ধ্যায় খুলশী থানাধীন ইউনেস্কো সিটি সেন্টারের ৬ষ্ট তলার ডায়মন্ড ওয়ার্ল্ড শোরুমে মেজর আসিফ পরিচয় দিয়ে বিভিন্ন স্বর্ণলাঙ্কার দেখার সময় কৌশলে প্রায় ৩ ভরি ওজনের স্বর্ণের চুড়ি চুরির অভিযোগে বাদি খুলশী থানায় একটি নিয়মিত মামলা রুজু করলে সিসিটিভি ফুটেজ পর্যালোচনা ও তথ্য প্রযুক্তির সহায়তায় সিলেট থেকে অভিযান চালিয়ে শাহপরান সুমন নামে এক যুবককে আটক করা হয়েছে। তার দেওয়া তথ্য মতে সিলেট নগরের বন্দরবাজার এলাকার শাহনাজ জুয়েলার্স নামের এক দোকান থেকে গলিত সোনার পিন্ড উদ্ধার করা হয়েছে।

তিনি আরও বলেন, আটককৃত আসামী একজন পেশাদার অপরাধী এবং মাদকাসক্ত। তার বিরুদ্ধে এসএমপির বিভিন্ন থানায় প্রতারণা সহ বিভিন্ন অভিযোগে মামলা রয়েছে। মাদকের টাকার যোগান দিতে সে দীর্ঘদিন যাবত সারা দেশে বিভিন্ন সরকারি উর্ধ্বতন অফিসার পরিচয়ে চুরির ঘটনা সংগঠিত করে আসছে মর্মে প্রাথমিক তদন্তে সত্যতা পাওয়া যায়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে আটককৃত আসামীকে আদালতে প্রেরণ করলে বিজ্ঞ আদালত তাকে জেল হাজতে প্রেরণ করে বলেও জানান ওসি শেখ নেয়ামত উল্লাহ।


 

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট