সুনামগঞ্জে চোরাই মালামালসহ ৯ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার

প্রকাশিত: ৫:২২ অপরাহ্ণ, ডিসেম্বর ৭, ২০২৩

সুনামগঞ্জে চোরাই মালামালসহ ৯ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার

সুনামগঞ্জে পৃথক অভিযান চালিয়ে দুই নারী মাদক ব্যবসায়ীসহ ৯জনকে গ্রেফতার করেছে পুলিশ। জব্দ করা হয়েছে অবৈধ ভাবে পাচাঁরকৃত চিনি, কয়লা ও গাঁজার চালানসহ ৫টি পিকআপ।

গ্রেফতারকৃতরা হলো- জেলার বিশ্বম্ভরপুর উপজেলার রাজাপাড়া গ্রামের মুজিব পল্লীর বাসিন্দা আব্দুল আলীমের স্ত্রী কুলসুমা বেগম (৪০), একই উপজেলার আলীপুর গ্রামের আলী আকবরের স্ত্রী আসমা বেগম (৩০), একই গ্রামের মৃত সিদ্দিক মিয়ার ছেলে মঞ্জিল মিয়া (৪২), পাশের সাত্তারকোনা গ্রামের আব্দুল হাইয়ের ছেলে আল-আমিন (২০), মাজাইর গ্রামের আব্দুল আলীর ছেলে সুজন মিয়া (২২), পদ্মনগর গ্রামের রবীন্দ্র দেবনাথের ছেলে প্রান্ত দেবনাথ (৩৪), জগন্নাথপুর উপজেলার নলিয়াপুর গ্রামের বাচ্চু মিয়ার ছেলে আব্দুল জলিল (২০) ও হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলার শনখলা গ্রামের ছবর উল্লাহর ছেলে হাবিবুর রহমান হাবিব (২৯), চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলার রাজারগাঁও গ্রামের আব্দুল মতিন পাটোয়ারীর ছেলে নাজমুল (২৮)।

বৃহস্পতিবার (৭ ডিসেম্ভর) দুপুরে আদালতের মাধ্যমে গ্রেফতারকৃতদের জেল হাজতে পাঠানো হয়েছে বলে খবর পাওয়া গেছে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, বুধবার (৬ ডিসেম্ভর) সকাল সাড়ে ১০টায় জেলার বিশ্বম্ভরপুর উপজেলার নতুনপাড়া গ্রামে অভিযান চালিয়ে ২ কেজি গাঁজাসহ নারী মাদক ব্যবসায়ী কুলসমা বেগম, আসমা বেগম ও তাদের অটোরিক্সা চালক আব্দুল জলিলকে হাতেহাতে গ্রেফতার করে পুলিশ।

এদিকে বিশ্বম্ভরপুর উপজেলার মাছিমপুর, চিনাকান্দি ও তাহিরপুর উপজেলার লাউড়গড় ও চানপুর সীমান্ত পথে ভারত থেকে রাজস্ব ফাঁকি দিয়ে ১০ লাখ টাকা মূল্যের ১৬০ বস্তা অবৈধ চিনি পাচাঁর করে ৪টি পিকআপ বোঝাই করে পাশের দিরাই উপজেলা সদরের বাজারে নিয়ে যাওয়ার পর পুলিশ অভিযান চালিয়ে চোরাকারবারী আল-আমিন, সুজন মিয়া, মঞ্জিল মিয়া ও প্রান্ত দেবনাথকে গ্রেফতার করে।

অপরদিকে দোয়ারাবাজার ও ছাতক উপজেলা সীমান্ত দিয়ে পাচাঁরকৃত অবৈধ চিনি পাচাঁর করে ঢাকায় নিয়ে যাওয়ার সময় জগন্নাথপুর উপজেলার রানীগঞ্জ নামকস্থানের সড়কে অভিযান চালিয়ে এক ট্রাক বোঝাই আরো ১৬০ বস্তা অবৈধ চিনিসহ চোরাকারবারী হাবিবুর রহমান হাবিব ও নাজমুলকে হাতেনাতে গ্রেফতার করা হয়।

বিশ্বম্ভরপুর থানার ওসি শ্যামল বণিক, দিরাই থানার এসআই তপন চন্দ্র দাশ ও জগন্নাথপুর থানার এসআই জিয়া উদ্দিন ৫টি পিকআপ ও ট্রাকসহ অবৈধ চিনি, গাঁজাসহ ৯জন কে গ্রেফতারের সত্যতা নিশ্চিত করে সাংবাদিকদের জানান- গ্রেফতারকৃতদের বিরুদ্ধে থানায় পৃৃথক মামলা দায়ের করা হয়েছে। মাদক ও চোরাচালান প্রতিরোধের জন্য পুলিশের পক্ষ থেকে এই অভিযান অব্যাহত থাকবে।


 

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট