গোলাপগঞ্জে মাদ্রাসার ছাদ ধ্বসে ৩ ছাত্রী আহত

প্রকাশিত: ১০:৫৯ পূর্বাহ্ণ, মে ২৯, ২০২৩

গোলাপগঞ্জে মাদ্রাসার ছাদ ধ্বসে ৩ ছাত্রী আহত

সিলেটের গোলাপগঞ্জের ভাদেশ্বর ইউনিয়নের মীরগঞ্জ এম দাখিল মাদ্রাসার ছাদ ধসে পড়ে পড়ে ৩ শিক্ষার্থী গুরুতর আহত হয়েছেন।

রোববার (২৮ মে) সকাল ১১টার দিকে এ ঘটনাটি ঘটে। এ ঘটনায় শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক বিরাজ করে।

আহত শিক্ষার্থীরা হলো মাদ্রাসার ষষ্ঠ শ্রেণীর ছাত্রী ভাদেশ্বর ইউনিয়নের ফতেহপুর পশ্চিম পাড়া গ্রামের আব্দুল হান্নান ফারুকের মেয়ে সুহাদা বেগম (১১), শরীফগঞ্জ ইউনিয়নের খাটখাই গ্রামের আব্দুস সামাদের মেয়ে আম্বিয়া বেগম (১৫) ও একই গ্রামের মাখন মিয়ার মেয়ে সপ্তম শ্রেণীর শিক্ষার্থী আঞ্জুমা বেগম (১৫)।

স্থানীয় ও মাদ্রাসার সুত্রে জানা যায়, রোববার সোয়া ১১টার দিকে হঠাৎ মীরগঞ্জ মোজাহিরুল ইসলাম দাখিল মাদ্রাসার ছাদ ধসে পড়ে যায়। এসময় ছাদের নিচে থাকা ৩জন শিক্ষার্থী গুরুতর আহত হয়। এসময় মাদ্রাসার শিক্ষকরা তাদের তাৎক্ষণিক গোলাপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। এ ঘটনায় ছাত্রী আঞ্জুমা বেগমের মাথা ফেটে যায় এবং সুহাদা বেগমের পা ভেঙ্গে যায়। এছাড়াও অপর ছাত্রী আম্বিয়া বেগম মাথায় আঘাতপ্রাপ্ত হয়।

এদিকে এ ঘটনা শুনার পর তাৎক্ষণিক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আহত শিক্ষার্থীদের দেখতে আসেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার গোলাম রব্বানী মজুমদার।

মীরগঞ্জ মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি ছয়েফ উদ্দিন জানান, মাদ্রাসার দ্বিতীয় তলার ছাদের কিছু অংশ হঠাৎ ধসে পড়ে ৩জন শিক্ষার্থী গুরুতর আহত হয়েছেন। এই বিল্ডিংটির বিভিন্ন স্থানে ফাটল দেখা দিয়েছে।

অনেক বড় ধরনের দুর্ঘটনা থেকে আজ আমরা রক্ষা পেলেও আগামীতে বড় ধরনের দুর্ঘটনার আশংকা করছি। তিনি মাদ্রাসার ভবণটি পরিদর্শন করে ভবণটি ঝুকিপূর্ণ হিসেবে ঘোষণার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন।


 

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট