ঝেরঝেরীপাড়া মাদরাসায় ৫দিনব্যাপী হজ্ব প্রশিক্ষণ শুরু

প্রকাশিত: ১১:০৭ অপরাহ্ণ, মে ২৩, ২০২৩

ঝেরঝেরীপাড়া মাদরাসায় ৫দিনব্যাপী হজ্ব প্রশিক্ষণ শুরু

সিলেট নগরীর ঝেরঝেরীপাড়া মাদরাসা ও আল-ইহ্সান ট্রাভেলসের যৌথ উদ্যোগে ৫ দিনব্যাপী হজ্ব, ওমরাহ ও জিয়ারত প্রশিক্ষণ শুরু হয়েছে।

মঙ্গলবার (২৩ মে) মাদরাসা প্রাঙ্গণস্থ নতুন বিল্ডিংয়ে মঙ্গলবার, বুধবার, বৃহস্পতিবার, শুক্রবার ও শনিবার এক ঘন্টা সময় নির্ধারণ করে প্রত্যেক দিন বাদ মাগরিব এই প্রশিক্ষণ অনুষ্টিত হবে। প্রশিক্ষণে ২৬২ জন নারী ও পুরুষ হজ্ব যাত্রী অংশগ্রহণ করছেন।

প্রশিক্ষক হিসেবে ঝেরঝেরি পাড়া জামেয়া হোসাইনিয়া ইসলামিয়া দারুল হাদিস (টাইটেল মাদরাসার) প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল ও আল-ইহ্সান ট্রাভেলসের সত্ত্বাধিকারী আলহাজ্ব মাওলানা শায়েখ মাওলানা মাহমুদ হাফিঃ প্রশিক্ষণ প্রদান করবেন। তিনি জানান, মাদরাসার ২য় তলায় মহিলা হজ্ব যাত্রীদের জন্য প্রজেক্টরের মাধ্যমে আলাদাভাবে প্রশিক্ষণ গ্রহণের ব্যবস্থা করা হয়েছে।এছাড়াও যেকোনো ট্রাভেলস এজেন্সির হজ্বযাত্রীগণ এই হজ্ব প্রশিক্ষণে অংশগ্রহণ করতে পারবেন।

হজ্ব প্রশিক্ষণের প্রথম দিন মঙ্গলবার (২৩ মে) অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ঝেরঝেরীপাড়া জামেয়ার শায়খুল হাদিস হযরত মাওলানা মুফতি মোশাহিদ ক্বাসেমী হাফিঃ, ঝেরঝেরীপাড়া জামে মসজিদের খতিব হযরত মাওলানা আব্দুল কুদ্দুস খান হাফিঃ, ব্যবস্থাপক (হজ্ব) এনায়েতুল হক চৌধুরী প্রমূখ। বিজ্ঞপ্তি