কমলগঞ্জে ভোক্তা অধিকারের অভিযান ও জরিমানা

প্রকাশিত: ১২:৫৪ পূর্বাহ্ণ, এপ্রিল ১৪, ২০২৩

কমলগঞ্জে ভোক্তা অধিকারের অভিযান ও জরিমানা

মৌলভীবাজারের কমলগঞ্জে পবিত্র রমজান উপলক্ষে নিরাপদ খাদ্য ও নিত্য প্রয়োজনীয় পণ্য ন্যায্য দামে প্রাপ্তি নিশ্চত করার লক্ষ্যে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: শফিকুল ইসলাম এর নেতৃত্বে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী, মৌলভীবাজার এর সহযোগিতায় বৃহস্পতিবার কমলগঞ্জ উপজেলা চৌমুহনা চত্বর, ভানুগাছ বাজার রোডসহ বিভিন্ন জায়গায় নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী, হোটেল ও রেস্টুরেন্টে মনিটরিং ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

উক্ত তদারকি অভিযানে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য তৈরি ও সংরক্ষণ করা, খাদ্য পণ্যের সাথে নিষিদ্ধ ঘোষিত দ্রব্য মিশ্রণ করা, মেয়াদ উত্তীর্ণ খাদ্য পণ্য বিক্রয় করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে উপজেলা চৌমুহনা চত্বরে অবস্থিত আল হেলাল বিরানীকে ৩ হাজার টাকা, শাহজালাল রেষ্টুরেন্টকে ৫ হাজার টাকা, বাপ্পী এন্ড রাহী ভ্যারাইটিজ স্টোরকে ৩ হাজার টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়।

অভিযানে মোট ৩ টি প্রতিষ্ঠানকে সর্বমোট ১১ হাজার টাকা জরিমানা ও তা আদায় করা হয়। নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী ন্যায্য মূল্যে প্রাপ্তি এবং নিরাপদ খাদ্য প্রাপ্তি নিশ্চিতকরণে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের তদারকি কার্যক্রম চলমান থাকবে বলে জানান জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: শফিকুল ইসলাম।


 

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট