বিশ্ব নারী দিবসে আরটিএম আল কবির টেকনিক্যাল ইউনিভার্সিটিতে আলোচনা সভা

প্রকাশিত: ১০:৩৮ অপরাহ্ণ, মার্চ ৯, ২০২৩

বিশ্ব নারী দিবসে আরটিএম আল কবির টেকনিক্যাল ইউনিভার্সিটিতে আলোচনা সভা

 নুতন ধারার উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান আরটিএম আল কবির টেকনিক্যাল ইউনিভার্সিটিতে বিশ্ব নারী দিবস উপলক্ষে এক আলোচনা সভা গত ৯ মার্চ বৃহস্পতিবার দুপুরে সিলেট নগরীর শাহী ঈদগাহস্থ ইউনিভার্সিটির কনফারেন্স হলে অনুষ্ঠিত হয়।


ইউনিভার্সিটির বিজনেস এন্ড বাংলাদেশ স্টাডিজ ফ্যাকাল্টির ডীন প্রফেসর ড. তোফায়েল আহমদের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন আরটিএম আল কবির টেকনিক্যাল ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর ও প্রখ্যাত শিক্ষাবিদ প্রফেসর ড. আবু নাসের জাফর উল্লাহ।
সভায় বক্তব্য রাখেন ইউনিভার্সিটির প্রক্টর ও সহযোগী অধ্যাপক আবু ছায়ীদ মোহাম্মদ আব্দুল্লাহ, ছাত্র বিষয়ক উপদেষ্টা মাজেদ আহমেদ চঞ্চল, এপ্লাইড হেলথ এন্ড নিউট্রেশনের সহকারী অধ্যাপক মোহাম্মদ হোসাইন চৌধুরী, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের বিভাগীয় প্রধান আব্দুল আউয়াল আনসারী, ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং ডিপার্টম্যান্টের বিভাগীয় প্রধান মোঃ মাহমুদুল আলম মিয়া, ফ্যাসন ডিজাইন ডিপার্টম্যান্টের প্রধান মুশহিবা খানম সমো প্রমুখ। এছাড়াও সভায় বিভিন্ন ডিপার্টম্যান্টের শিক্ষক-শিক্ষার্থীগণ উপস্থিত ছিলেন।
ইংলিশ ডিপার্টমেন্টের বিভাগীয় প্রধান নুসরাত রিকজার সাবলীল সঞ্চালনায় সভার শুরুতে নারী দিবসের প্রতিপাদ্যের উপর কবিতা আবৃত্তি ও স্বরচিত কবিতা পাঠে অংশ নেন সুবর্ণা দেব, হুমায়রা ফেরদৌস আনিকা, রুবাইয়া আক্তার, জোবায়দা সারমিন জুঁই, সানজিদা তাবাসসুম ও সাহিলুর রহমান প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. আবু নাসের জাফর উল্লাহ বলেন, নারীরা সমাজ-সংসারের অনুপ্রেরণা। নারী জাতির উন্নয়ন মানেই দেশ ও জাতির উন্নয়ন। নারীদের সামাজিক, পারিবারিক ও রাজনৈতিক অধিকার প্রতিষ্ঠায় আমাদের সকলকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে। বিশ্ব নারী দিবসের প্রতিপাদ্য ব্যাখ্যা করে তিনি বলেন, শুধু একদিন এই দিবস পালন করেই নয়, বরং সব সময় নারী অধিকারের প্রতি আমাদেরকে সচেতন থাকতে হবে।
সভাপতির বক্তব্যে প্রফেসর ড. তোফায়েল আহমদ বিশ্ব নারী দিবসের মর্ম উপলব্ধি করে দেশের জন্য কাজ করতে শিক্ষক-শিক্ষার্থী-কর্মকর্তা সহ সবার প্রতি আহবান জানান।


 

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট