ওসমানিতে ফ্লাইট চলাচল স্বাভাবিক, আটকেপড়া যাত্রীদের জন্য বিকল্প ব্যবস্থা

প্রকাশিত: ৮:০২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৩, ২০২৩

ওসমানিতে ফ্লাইট চলাচল স্বাভাবিক, আটকেপড়া যাত্রীদের জন্য বিকল্প ব্যবস্থা

উড্ডয়নের আগেই সিলেট এম এ জি ওসমানী বিমানবন্দরের রানওয়েতে চাকা ফেটে অচল হয়ে যাওয়া বিমান বাংলাদেশের ফ্লাইটটি সরিয়ে নেয়ার পর বিমান চলাচল স্বাভাবিক হয়েছে। আর আটকেপড়া যাত্রীদের বিকল্প ফ্লাইটে ঢাকায় নিয়ে যাওয়া হয়েছে।

শুক্রবার দুপুর সোয়া ১টার দিকে দুর্ঘটনাটি ঘটে। এতে হতাহতের ঘটনা না ঘটলেও অল্পের জন্য রক্ষা পেলেন বিমানটির ১৪৮ আরোহী।

বিমানবন্দর সূত্র জানায়, ১৪৮ যাত্রী নিয়ে বোয়িং-৭৩৭ মডেলের বাংলাদেশ বিমানের একটি অভ্যন্তরীণ রুটের ফ্লাইট (বিজি-৬০২) দুপুর ১২টা ৫৫ মিনিটে ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়ার কথা ছিল। কিন্তু প্রায় ২০ মিনিট দেরিতে বেলা সোয়া ১টার দিকে উড্ডয়নের জন্য বিমানটি রানওয়েতে যায়। এ সময় বিকট শব্দে বিমানের একটি চাকা ফেটে যায়। এ ঘটনা পর বিমানে থাকা যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তবে যাত্রীদের নিরাপদে নামিয়ে আনা হয়। এরপরই শুরু হয় বিমানের চাকা মেরামতের কাজ। এ ঘটনার পর সিলেট ওসমানী বিমানবন্দরে সব ধরনের ফ্লাইট উঠানামা বন্ধ হয়ে যায়। তবে বিকেল ৪টায় ফের বিমান চলাচল স্বাভাবিক হয়েছে। এরপর সন্ধ্যা ৬টার দিকে ফ্লাইট যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশে রওয়ানা দেয়।

ওসমানী বিমানবন্দরের পরিচালক হাফিজ আহমদ  বলেন, চাকা ফেটে রানওয়েতে উড়োজাহাজ আটকে থাকার কারণে ওসমানীতে ফ্লাইট ওঠানামা বন্ধ হয়ে গিয়েছিল। চাকা মেরামত করে ওই উড়োজাহাজ রানওয়ে থেকে সরানো হয়। এরপর ফ্লাইট চলাচল স্বাভাবিক হয়।

তিনি জানান, আটকেপড়া যাত্রীদের সন্ধ্যা ৬টার দিকে বিকল্প ফ্লাইটে ঢাকায় নিয়ে যাওয়া হয়েছে।


সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট