দাউদপুরে দিশারী কিন্ডারগার্ডেন স্কুলে প্রবাসীদের সংর্বধনা প্রদান

প্রকাশিত: ৮:১৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২, ২০২৩

দাউদপুরে দিশারী কিন্ডারগার্ডেন স্কুলে প্রবাসীদের সংর্বধনা প্রদান

দক্ষিণ সুরমা উপজেলার দাউদপুর ইউনিয়নের দাউদপুর কোনারপাড়াস্থ দিশারী কিন্ডারগার্ডেন স্কুলের উদ্যোগে প্রবাসীদের সংর্বধনা প্রদান করা হয়েছে। গতকাল ১ ফেব্রুয়ারি বুধবার দুপুরে দিশারী কিন্ডারগার্ডেন স্কুলে আয়োজিত অনুষ্ঠানে যুক্তরাজ্য প্রবাসী শওকত আহমদ কোরেশী, ইকবাল হাসান লায়েছ মিয়া, যুক্তরাষ্ট্র প্রবাসী জামাল আহমদ, ফ্রান্স প্রবাসী আজহার হোসান মুরাদ, যুক্তরাজ্য প্রবাসী মাহফুজ আহমদ ও মুয়াজ আহমদ-কে সংবর্ধনা প্রদান করা হয়।

দিশারী কিন্ডারগার্ডেন স্কুলের প্রতিষ্ঠাতা ও সভাপতি, সাবেক মেম্বার হেলাল উদ্দিন আহমদের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক মাসুম আহমদ এর পরিচালনায় অনুষ্ঠানে সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন যুক্তরাজ্য প্রবাসী শওকত আহমদ কোরেশী, যুক্তরাষ্ট্র প্রবাসী জামাল আহমদ। বক্তব্য রাখেন দিশারী কিন্ডারগার্ডেন স্কুলের পরিচালনা কমিটির সদস্য আব্দুল করিম, সহকারী পরিচালক ঝর্না বেগম, প্রধান শিক্ষিকা মুর্শিদা আক্তার। উপস্থিত ছিলেন বিশিষ্ট মুরুব্বি আব্দুর নূর, সৌদি প্রবাসী আখতার আলী, স্কুলের সহকারী শিক্ষিকা আছমা বেগম, আমিনা বেগম, শিপা বেগম, রুশিদা আক্তার, সাঈদা আক্তার, তাহমিনা বেগম, মাসুম আহমদ, সাঈদা বেগম প্রমুখ। শুরুতে কোরআন থেকে তেলাওয়াত করেন ছাত্র রাহিম আহমদ। পতাকা উক্তোলনের মধ্য দিয়ে জাতীয় ও দলীয় সঙ্গীত, কবিতা আবৃত্তি করেন শিক্ষার্থীরা।
বক্তারা বলেন, প্রবাসীরা দেশের বাইরে থেকেও শিক্ষাক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে যাচ্ছেন। প্রবাসীরা দেশের বড় সম্পদ, তারা সুদূর প্রবাসে থেকেও দেশের উন্নয়ন সহ সর্বক্ষেত্রে ভূমিকা রাখছেন তা নিঃসন্দেহে প্রশংসার দাবি রাখে। বক্তারা বলেন, দেশের যেকোন দুর্যোগময় সময়ে প্রবাসীরা বঞ্চিত অসহায় মানুষের পাশে দাঁড়ান। বক্তারা প্রবাসীদেরকে বাংলাদেশের অর্থনীতির চালিকাশক্তি উল্লেখ্য করে শিক্ষার উন্নয়ন কার্যক্রম অব্যহত রাখার জন্য প্রবাসীদের প্রতি আহবান জানান।