বর্ণিল আয়োজনে সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে নবীন বরণ

প্রকাশিত: ৪:১৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১, ২০২৩

বর্ণিল আয়োজনে সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে নবীন বরণ

সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে বিপুল উৎসাহ-উদ্দীপনায় আড়ম্বরপূর্ণভাবে ২০২২-২৩ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণির শিক্ষার্থীদের নবীন বরণ বুধবার অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ লে. কর্নেল মো. রোকনুজ্জামান খাঁন, এইসি, উপাধ্যক্ষ, শিক্ষকমন্ডলী ও নবীন শিক্ষার্থীবৃন্দ।

পবিত্র কোরআন হতে তেলওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। এরপর দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীরা ফুল ও শুভেচ্ছা উপহার দিয়ে নবীন শিক্ষার্থীদের বরণ করে। শ্রেণি শিক্ষকগণ শিক্ষার্থীদের উদ্দেশ্য স্বাগত বক্তব্য রাখেন। নবাগত শিক্ষার্থীদের মধ্যে থেকে একাধিক শিক্ষার্থী তাদের অনুভূতি প্রকাশ করে বক্তব্য রাখে।

অধ্যক্ষ বক্তব্যের শুরুতে ফেব্রুয়ারি মাসের তাৎপর্য তুলে ধরে বলেন, প্রতিষ্ঠানের শৃঙ্খলা ও নিয়ম-কানুন মেনে নিয়মিত পাঠদানসহ সকল সহপাঠ্যক্রমিক বিষয়ে অংশগ্রহণ করতে হবে। প্রতিষ্ঠানের সকল শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী সবার সাথে নম্র ও বিনয়ের সাথে আচরণ করবে। নিয়মিত মনোযোগ সহকারে লেখাপড়ার পাশাপাশি সুকুমার বৃত্তির বিকাশে স্বত:স্ফূর্তভাবে বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণ করতে হবে এবং একজন আদর্শ মানুষ হয়ে গড়ে উঠতে হবে। তিনি আরও বলেন, সফলতার জন্য নিজের মধ্যে মানবিক মূল্যবোধের বিকাশ ও স্বপ্নের চারণভূমি তৈরি করতে হবে এবং সেই ভূমিতে অধ্যবসায় ও শ্রমের অনুসঙ্গ যুক্ত করতে হবে, তবেই আসবে কাঙ্খিত সফলতা। শিক্ষার্থীরা যেন স্বপ্নের চেয়েও বড় হতে পারে সে প্রত্যশা রেখে তিনি বক্তব্য শেষ করেন।

উল্লেখ্য, ২০২১ আন্তঃক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজগুলোর মধ্যে সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ (কলেজ শাখা) একাডেমিক ফলাফলের ভিত্তিতে যুগ্মভাবে ১ম স্থান অধিকার করেছে। এছাড়াও, জাতীয় বিজ্ঞান মেলা ও বিজ্ঞান অলিম্পিয়ার্ড-২০২২ এ স্কুল ও কলেজ টিম ‘স্মার্ট রোড’ ও ‘স্মার্ট ড্রোন’ তৈরি করে উপজেলা পর্যায়ে ১ম স্থান অর্জন করেছে।

২০১৯ সালে প্রতিষ্ঠিত সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ প্রথম বছরেই প্রাথমিক, মাধ্যমিক ও একাদশ শ্রেণিতে পাঠদান শুরু করে এবং এসএসসি ও এইচএসসি-২০২১ পরীক্ষায় ১ম ব্যাচের শিক্ষার্থীরা শতভাগ সাফল্য অর্জন করে।