সুইডেন ও নেদারল্যান্ডে পবিত্র কুরআন অবমাননার প্রতিবাদে সিলেটে বিক্ষোভ মিছিল

প্রকাশিত: ৯:২৭ অপরাহ্ণ, জানুয়ারি ২৭, ২০২৩

সুইডেন ও নেদারল্যান্ডে পবিত্র কুরআন অবমাননার প্রতিবাদে সিলেটে বিক্ষোভ মিছিল

সুইডেন ও নেদারল্যান্ডে পবিত্র কুরআন অবমাননার প্রতিবাদে বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া সিলেট জেলা ও মহানগরীর উদ্যোগে শুক্রবার (২৭ জানুয়ারি) বাদ জুমুআ, সিলেট নগরীতে মিছিল বের হয়।

সোবহানীঘাট হাজী নওয়াব আলী জামে মসজিদ প্রাঙ্গণ থেকে শুরু হয়ে নগরীর কোর্ট পয়েন্টে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে বিক্ষোভ মিছিল শেষ হয়।

মিছিল পরবর্তী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মনজুরুল করিম মহসিন।

তালামীযে ইসলামিয়া সিলেট মহানগরীর সভাপতি এস এম মনোয়ার হোসেনের সভাপতিত্বে ও সিলেট পশ্চিম জেলার সভাপতি কবির আহমদ এর পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন- সংগঠনের সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওলানা নজীর আহমদ হেলাল ও মাওলানা মুফতি বেলাল আহমদ।

সমাবেশে বক্তারা বলেন, সুইডেন ও নেদারল্যান্ডে রাষ্ট্রীয় মদদে পবিত্র কুরআন পোড়ানোর ন্যাক্কারজনক ঘটনা বিশ্বের ২০০ কোটি মুসলমানদের হৃদয়কে ক্ষতবিক্ষত করেছে। আমরা এর তীব্র নিন্দা জানাই। পশ্চিমা বিশ্বকে যারা সম্প্রীতির আদর্শ উদাহরণ হিসেবে মনে করেন সে সকল দেশে কুরআন পোড়ানোর মতো চরম বিদ্বেষপূর্ণ ঘটনা ঘটে। যারা এ ধরনের কার্যকলাপের দ্বারা মুসলমানদের হৃদয়ে আঘাত দিতে চান তাদের মনে রাখা দরকার, তাদের এই ষড়যন্ত্র কখনোই সফল হবে না। মুসলমানরা এ থেকে আরও দ্বিগুণ শক্তি ও সাহস নিয়ে দ্বীনকে আল্লাহর যমীনে প্রতিষ্ঠা করার জন্য উদ্বুদ্ধ হয়। এ ধরনের তথাকথিত মানবতাবাদীরা মুসলমানদের চরমপন্থী হিসেবে অভিহিত করার দুঃসাহস দেখায়, কিন্তু যারা কুরআন পোড়ায় প্রকৃতপক্ষে তারাই চরমপন্থী ও সন্ত্রাসী।

বক্তারা আরও বলেন, বাংলাদেশ সরকার এই ঘটনার প্রতিবাদ জানিয়েছে। কিন্তু শুধুমাত্র নিন্দা ও প্রতিবাদ জানানোর দ্বারা এদেশের ধর্মপ্রাণ মুসলমানদের সন্তুষ্ট করা যাবে না; বরং এ সকল মুসলিমবিদ্বেষী দেশগুলোর সাথে প্রয়োজনে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করার মতো কঠিন সিদ্ধান্ত নিতে হবে। যে দেশে রাষ্ট্রীয় মদদে পবিত্র কুরআন পোড়ানো হয় সেই দেশের সাথে নব্বই ভাগ মুসলমানের দেশ বাংলাদেশের কোন সম্পর্ক থাকতে পারে না।

সমাবেশে উপস্থিত ছিলেন- সাবেক কেন্দ্রীয় সহ-সভাপতি মাওলানা হুমায়ূনুর রহমান লেখন, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মো. জাহেদুর রহমান, কেন্দ্রীয় সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুস সামাদ আজাদ, অর্থ সম্পাদক সুলাইমান আহমদ চৌধুরী, সাবেক কেন্দ্রীয় অর্থ সম্পাদক মাওলানা ওজিউর রহমান আছাদ, সাবেক কেন্দ্রীয় সহ-অফিস সম্পাদক হাফিজ তৌরিছ আলী, সাবেক কেন্দ্রীয় সদস্য মাওলানা এনাম উদ্দিন আহমদ ও কেন্দ্রীয় সহ-প্রশিক্ষণ সম্পাদক মোসলেহ উদ্দিন কাওছার।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- সিলেট পূর্ব জেলার সভাপতি ইসলাম উদ্দিন চৌধুরী, ঢাকা মহানগরীর সভাপতি মো. ইমাদ উদ্দিন, কেন্দ্রীয় সদস্য উবায়দুর রহমান শাহান, সিলেট মহানগরীর সহ-সভাপতি আতিকুর রহমান সাকের, মারুফ আহমদ, সাধারণ সম্পাদক কাওছার হামিদ সাজু, সিলেট পশ্চিম জেলার সাধারণ সম্পাদক কুতুব আল ফরহাদ, সহ-সাধারণ সম্পাদক রেজাউল করিম, মহানগরীর সহ-সাধারণ সম্পাদক হুসাইন আহমদ, সিলেট মহানগরীর ২৩নং ওয়ার্ড আল ইসলাহ’র সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল আহাদ জিহাদী, সিলেট পূর্ব জেলার সহ-সাংগঠনিক সম্পাদক লাবিবুর রহমান লাবলু, হোসাইন আহমদ, সুনামগঞ্জ জেলার প্রচার সম্পাদক শাহ আলম প্রমুখ।


 

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট