জালালাবাদ ক্যান্টনমেন্ট স্কুলে ২১তম ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন

প্রকাশিত: ৯:০২ অপরাহ্ণ, জানুয়ারি ২৩, ২০২৩

জালালাবাদ ক্যান্টনমেন্ট স্কুলে ২১তম ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন

সিলেটের জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ (জেসিপিএসসি) এর ‘২১তম আন্তঃহাউস বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০২৩’ এর শুভ উদ্বোধন করা হয়েছে।

সোমবার (২৩ জানুয়ারি) সকাল ১০টায় সিলেট-তামাবিল বাইপাস রোড সংলগ্ন (বিকেএসপি’র বিপরীতে) AIBA এর নির্ধারিত নতুন মাঠে অনুষ্ঠিত হয়।

উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেসিপিএসসি’র পরিচালনা পর্ষদের সভাপতি ও বাংলাদেশ সেনাবাহিনীর ১১ পদাতিক ব্রিগেডের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মাহমুদ মাওলা ডন, এএফডব্লিউসি, পিএসসি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেজওয়ানা আহমেদ। প্রধান অতিথি এবং বিশেষ অতিথিকে অভ্যর্থনা জানান জেসিপিএসসি’র অধ্যক্ষ লে. কর্নেল মো: কুদ্দুসুর রহমান, পিএসসি ও বেগম অধ্যক্ষ রিনা সুলতানা রুমু।

প্রধান অতিথি উদ্বোধনী মঞ্চে আসার পর প্যারেড কমান্ডার ও কলেজ প্রিফেক্ট দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী তাসনিম আহমেদ সৌরভের নেতৃত্বে সম্মিলিত মার্চপাস্ট দলের সদস্যবৃন্দ মাননীয় প্রধান অতিথিকে সালাম ও অভিবাদন জানান। উদ্বোধন অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী জাকারিয়া নাঈম। খেলার মাঠে সম্প্রীতি ও সহমর্মিতা রক্ষায় দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী অন্তরা দেব এর নেতৃত্বে ক্রীড়ামোদী সকল শিক্ষার্থী ২০তম আন্তঃহাউস বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার শপথ পাঠ করেন। স্কুল গেমস প্রিফেক্ট মাইশা হোসেন খান ও কলেজ গেমস প্রিফেক্ট দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী রামিম শিকদার প্রধান অতিথির নিকট থেকে মশাল প্রজ্জ্বলন করে মশাল হাতে মাঠ প্রদক্ষিণ করেন।

উদ্বোধন অনুষ্ঠানে জাতীয় সঙ্গীতের মুর্চ্ছনায় জাতীয় পতাকা, কলেজ পতাকা, অলিম্পিক পতাকা, পদ্মা হাউস, মেঘনা হাউস, যমুনা হাউস ও সুরমা হাউসের পতাকা উত্তোলন করে প্রতিষ্ঠানের শিক্ষার্থীবৃন্দ।

এরপর প্রধান অতিথি শান্তির প্রতীক পায়রা, বেলুন ও ফেস্টুন উড়িয়ে ‘২১তম আন্তঃহাউস বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০২৩’ এর শুভ উদ্বোধন ঘোষণা করেন।

প্রতিষ্ঠানের ১০০ জন শিক্ষার্থীদের অংশগ্রহণে পিটি ডিসপ্লে এবং কোরিয়ান মার্শাল আর্ট ‘তায়কোয়ান্ডো’ প্রশিক্ষণার্থী ৬০ জন শিক্ষার্থীদের অংশগ্রহণে আত্মরক্ষামূলক শরীরচর্চা কৌশল পরিবেশন করা হয়। ২৭৭ জন শিক্ষার্থী মার্চপাস্টে অংশগ্রহণ করেন। ৪১২জন শিক্ষার্থীর অংশগ্রহণে ‘আবহমান বাংলার ঐতিহ্য ও অপরাজেয় বাংলা’ শিরোনামে মনোমুগ্ধকর ডিসপ্লে অনুষ্ঠিত হয়।

উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, ‘আদর্শ বিদ্যানিকেতন হিসেবে জেসিপিএসসি জ্ঞানের মশাল প্রজ্জ্বলিত করে সুশিক্ষিত বিদ্যার্থী গড়ে তুলছে নিরন্তর। শিক্ষা, সাহিত্য-সাংস্কৃতিক ও ক্রীড়াঙ্গনে এ শিক্ষাপ্রতিষ্ঠান দেশের সীমা পেরিয়ে আন্তর্জাতিক অঙ্গনেও কৃতিত্বের স্বাক্ষর রাখতে সক্ষম হয়েছে।’

তিনি আরও বলেন, ‘২১তম আন্তঃহাউস বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা সবার হৃদয়কে করবে স্পন্দিত, অন্তরাঙ্গে দিবে নির্মল আনন্দ আর শিক্ষার্থীদের প্রাণশক্তিকে করবে আরও গতিশীল ও পল্লবিত। তারা সক্ষম হবে আত্মোৎকর্ষের দ্যুতিময় পথে। প্রতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি খেলাধুলা সুস্থ দেহ ও মানসিক প্রশান্তি লাভ সহায়ক ভূমিকা পালন করবে আমার বিশ্বাস।’

দুই দিনব্যাপী ২১তম আন্তঃহাউস বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় ৬৪টি ইভেন্টে প্রায় পাঁচ শতাধিক প্রতিযোগী শিক্ষার্থী চূড়ান্তপর্বে অংশগ্রহণ করবে।

আগামীকাল ২৪ জানুয়ারি মঙ্গলবার ‘২১তম আন্তঃহাউস বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০২৩’ এর সমাপনী অনুষ্ঠান বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে।

জেসিপিএসসি’র দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী তানিশা আনজুম নোভা ও দশম শ্রেণির শিক্ষার্থী ঐশিক সাহা যৌথভাবে অনুষ্ঠান সঞ্চালনা করে। এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ মো: আবদুল হান্নান, শিক্ষকমণ্ডলী, অভিভাবক এবং শিক্ষার্থীবৃন্দ।


 

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট