কিন্ডারগার্টেনে ভেঙে পড়লো হেলিকপ্টার, মন্ত্রীসহ নিহত ১৮

প্রকাশিত: ৩:২৩ অপরাহ্ণ, জানুয়ারি ১৮, ২০২৩

কিন্ডারগার্টেনে ভেঙে পড়লো হেলিকপ্টার, মন্ত্রীসহ নিহত ১৮

ইউক্রেনের রাজধানী কিয়েভের পূর্ব উপকণ্ঠে একটি কিন্ডারগার্টেনের পাশে একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রীসহ ১৮ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে তিন শিশুও রয়েছে। এছাড়া এ দুর্ঘটনায় আহত ২৩ জনকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

বুধবার (১৮ জানুয়ারি) ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, স্বরাষ্ট্রমন্ত্রী ডেনিস মোনাস্টিরস্কির সঙ্গে হেলিকপ্টারে আরও আট ব্যক্তি ছিলেন। এসময় তার প্রথম উপমন্ত্রী এবং রাজ্য সচিবও মারা যান।

জাতীয় পুলিশ প্রধান ইহোর ক্লাইমেনকো ফেসবুকে লিখেছেন, হেলিকপ্টারটি ইউক্রেনের রাষ্ট্রীয় জরুরি পরিষেবা বিভাগের ছিল।

ব্রোভারিতে ট্র্যাজেডিতে ২৩ জন আহত হওয়ার পাশাপাশি ১৮ জন নিহত হয়েছেন বলে জানিয়েছেন, কিয়েভের আঞ্চলিক সামরিক প্রশাসনের প্রধান ওলেক্সি কুলেবা।

এদিকে দুর্ঘটনার পর কিন্ডারগার্টেনের কাছে আগুন ছড়িয়ে পড়ে এবং শিশু ও কর্মীদের বিল্ডিং থেকে সরিয়ে নেওয়া হয়। তখনও হেলিকপ্টারের ধ্বংসাবশেষ থেকে আগুন জ্বলছিল।

জানা গেছে, দুর্ঘটনার সময় ওই অঞ্চল অন্ধকার এবং কুয়াশাচ্ছন্ন ছিল। প্রাথমিক প্রতিবেদনে দেখা গেছে যে, হেলিকপ্টারটি একটি আবাসিক ভবনের কাছে বিধ্বস্ত হওয়ার আগে কিন্ডারগার্টেনে আঘাত করেছিল।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া একাধিক ভিডিওতে দেখা গেছে, হেলিকপ্টার বিধ্বস্তের পর ঘটনাস্থল থেকে চিৎকারের শব্দ শোনা যায়। কিয়েভের প্রায় ২০ কিলোমিটার উত্তর-পূর্বে ব্রোভারি শহরে ঘটেছে এ দুর্ঘটনা।


 

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট