মেসির গোলে এগিয়ে আর্জেন্টিনা

প্রকাশিত: ৯:২০ অপরাহ্ণ, ডিসেম্বর ১৮, ২০২২

মেসির গোলে এগিয়ে আর্জেন্টিনা

মেসির গোলে এগিয়ে গেল আর্জেন্টিনা। ম্যাচের ২১ মাথায় ডি মারিয়াকে ডি-বক্সে ফাউল করেন ওসমান ডেম্বেলে। পেনাল্টি পেয়ে যায় আর্জেন্টিনা। স্পটকিক থেকে লক্ষ্যভেদ করেন লিওনেল মেসি। এর মাধ্যমে ফাইনালে ফ্রান্সের বিপক্ষে ১-০ গোলে এগিয়ে গেল আর্জেন্টিনা।

রোববার বিশ্বকাপের ফাইনালে কাতারের লুসাইল স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে আর্জেন্টিনা ও ফ্রান্স। গ্রুপ পর্ব, শেষ ষোলো, কোয়ার্টার ফাইনাল এবং সেমিফাইনালের বাধা পেরিয়ে ফাইনালের টিকিট কেটেছে বর্তমান চ্যাম্পিয়ন ফ্রান্স ও বর্তমান কোপা আমেরিকান চ্যাম্পিয়ন্স আর্জেন্টিনা।

আর্জেন্টিনা দলের নেতৃত্ব দিচ্ছেন লিওনেল মেসি। এছাড়াও থাকবেন অ্যাঞ্জেল ডি মারিয়া, যিনি গ্রুপ পর্বের ফাইনাল রাউন্ডে পোল্যান্ডের বিপক্ষে খেলতে নেমে পায়ে চোট পাওয়ার পর প্রথমবার খেলতে নেমেছেন আজ।

অন্যদিকে, কিলিয়ান এমবাপ্পে অলিভিয়ের জিরুদের সাথে ফ্রান্সের হয়ে মাঠে নেমেছেন।

বিশ্বকাপ ফাইনালের জন্য লাইনআপ:

আর্জেন্টিনা:

এমিলিয়ানো মার্টিনেজ (গোলরক্ষক); নাহুয়েল মোলিনা, ক্রিশ্চিয়ান রোমেরো, নিকোলাস ওটামেন্ডি, নিকোলাস তাগলিয়াফিকো; অ্যাঞ্জেল ডি মারিয়া, রদ্রিগো ডি পল, এনজো ফার্নান্দেজ, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার; জুলিয়ান আলভারেজ, লিওনেল মেসি।

ফ্রান্স:

হুগো লরিস (গোলরক্ষক); হুলেস কুন্দে, হুগো লরিস, রাফায়েল ভারানে, দায়ত উপামেচানো, থিও হার্নান্দেজ, আরুলিন চুয়ামেনি, অ্যান্তোনিও গ্রিজম্যান, আদ্রিয়েন রাবিও, উসমান ডেম্বেলে, অলিভার জিরুদ, কিলিয়ান এমবাপে।

প্যারিসের মেট্রো অপারেটর অস্থায়ীভাবে তার একটি স্টেশনের নাম পরিবর্তন করে স্টপ ‘আর্জেন্টিনা’ পরিবর্তন করে ‘আর্জেন্টিনা-ফ্রান্স, লেটস গো লেস ব্লেউস!’ করেছে আজকের ম্যাচ উপলক্ষে।

এদিকে অতীত ও বর্তমান খেলোয়াড়রা প্রিয় দলের জন্য নিজেদের সমর্থন বার্তা পাঠিয়েছেন।

বিশ্বকাপের ফাইনাল ম্যাচটি পরিচালনা করছেন পোল্যান্ডের রেফারি সিজাইমন মার্সিনিয়াক (৪১)।


সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট