সার্বিয়াকে হারিয়ে শেষ ষোলোতে উঠলো সুইজারল্যান্ড

প্রকাশিত: ৪:০২ পূর্বাহ্ণ, ডিসেম্বর ৩, ২০২২

সার্বিয়াকে হারিয়ে শেষ ষোলোতে উঠলো সুইজারল্যান্ড

শেষ ষোলোতে উঠতে গ্রুপের শেষ ম্যাচে সার্বিয়ার বিপক্ষে জয়ের কোনো বিকল্প ছিল না সুইজারল্যান্ডের সামনে। বাঁচা মরার লড়াইয়ে সুইসরা প্রথমে এগিয়ে গেলেও সার্বিয়া পাল্টা জবাব দিয়ে শোধ করার পর এগিয়ে যায়। এর ,মাত্র চার মিনিটের ব্যবধানে আরও দুই গোল করে সার্বিয়ার বিপক্ষে ৩-১ গোলের ব্যবধানে জয় নিয়ে শেষ ষোলো নিশ্চিত করলো সুইজারল্যান্ড।

 শুক্রবার (২ ডিসেম্বর) ম্যাচের শুরু থেকেই গোলের জন্য মরিয়া হয়ে ওঠে সুইজারল্যান্ড। একের পর এক আক্রমণে সার্বিয়ার রক্ষণকে ব্যতিব্যস্ত করে তোলেন সুইস ফুটবলাররা।

গোলের দেখা পেতেও খুব বেশি অপেক্ষা করতে হয়নি সুইজারল্যান্ডকে। ২০তম মিনিটে বা পায়ের দুর্দান্ত শটে লক্ষ্যভেদ করেন সুইস ফুটবলার শাকিরি। লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোর পর তিনি তৃতীয় ফুটবলার যিনি ২০১৪, ২০১৮ ও ২০২২ বিশ্বকাপে টানা গোল করলেন।

তবে গোলের আনন্দ খুব  বেশিক্ষণ স্থায়ী হয়নি সুইসদের। ছয় মিনিটের ব্যবধানে সমতায় ফেরে সার্বিয়া। ম্যাচের ২৬তম মিনিটে দারুণ এক গোল করে সার্বিয়াকে ম্যাচে ফেরান মিত্রোভিচ।

৯ মিনিট পর আরও এক গোল হজম করে সুইজারল্যান্ড। ৩৫তম মিনিটে ডুসানের গোলে ২-১ ব্যবধানে এগিয়ে যায় সার্বিয়া।

সুইজারল্যান্ডও ঠিক ৯ মিনিটের মাথায় গোলের দেখা পায়। দুর্দান্ত গোল করে সুইসদের সমতায় ফেরান এমবোলো। এরপর দুই দলই তৃতীয় গোলের জন্য মরিয়া হয়ে ওঠে।

দুই দলের একের পর এক আক্রমণে জমে ওঠে ম্যাচ। তবে প্রথমার্ধে আর গোলের দেখা পায়নি কোনো দল। বিরতি থেকে ফিরেই মহাকাঙ্খিত ম্যাচের তৃতীয় গোলের দেখা পায় সুইজারল্যান্ড।

ম্যাচের ৪৮তম মিনিটে দারুণ এক গোল করে সুইসদের লিড এনে দেন দেন ফ্রিউলার। পিছিয়ে পড়ে আবারও সমতায় ফেরার জন্য মরিয়া হয়ে ওঠে সার্বিয়া। অন্যদিলে সুইজারল্যান্ডও গোল ব্যবধান বাড়ানোর চেষ্টা করছিল।

তবে শেষ পর্যন্ত সার্বিয়ার আর সমতায় ফিরতে পারেনি। ফলে ৩-১ গোলের ব্যবধানে ম্যাচ জিতে নকআউট পর্ব নিশ্চিত করে সুইজারল্যান্ড।


 

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট