বিশ্বকাপ : জয় উদযাপনে সৌদিতে সরকারি ছুটি ঘোষণা

প্রকাশিত: ১১:২৫ অপরাহ্ণ, নভেম্বর ২২, ২০২২

বিশ্বকাপ : জয় উদযাপনে সৌদিতে সরকারি ছুটি ঘোষণা

বিশ্বকাপ ফুটবলের আজকের দিনের প্রথম ম্যাচে লুসাইল স্টেডিয়ামে মুখোমুখি হয় আর্জেন্টিনা ও সৌদি আরব। প্রথম দিনেই অঘটনের মুখোমুখি হলো এবারের বিশ্বকাপের হট ফেভারিট আর্জেন্টিনা। সৌদি আরবের কাছে ২-১ গোলে হেরেছে দক্ষিণ আমেরিকার ফুটবল পরাশক্তি আর্জেন্টিনা। আর্জেন্টিনার মতো শক্তিশালী দলকে হারিয়ে ফুটবল বিশ্বের আলোচনায় সৌদি আরব। এ জয় উদযাপনের জন্য বুধবার দেশটিতে ছুটি ঘোষণা করা হয়েছে।

খালিজ টাইমসের খবরে বলা হয়েছে, বুধবার (২৩ নভেম্বর) সৌদি আরবে সরকারি ছুটির দিন হবে। ফিফা বিশ্বকাপে তার ঐতিহাসিক জয় উদযাপনের জন্য এ ছুটি ঘোষণা করেছেন করেছেন সৌদি বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল সৌদ।

সৌদি প্রেস এজেন্সি জানিয়েছে, এ ছুটি সরকারি এবং বেসরকারি উভয় ক্ষেত্রের সমস্ত কর্মচারীর পাশাপাশি সারাদেশে সমস্ত শিক্ষার্থীদের জন্য প্রযোজ্য হবে।

প্রথমার্ধ শেষে পিছিয়ে থাকলেও দ্বিতীয়ার্ধে দারুণভাবে ঘুরে দাঁড়ায় সৌদি আরব। দ্বিতীয়ার্ধের শুরুতেই সমতায় ফেরে সৌদি আরব। দলের হয়ে সমতাসূচক গোলটি করেন সালেহ আল শেহরি। ম্যাচের ৪৮ মিনিটে গোলটি করেন তিনি। এরপর যেন এক ধাক্কাই অপেক্ষা করছিল আর্জেন্টিনার জন্য। প্রথম গোল পাবার পরপরই আবারো গোল করে সৌদি আরব। এবার দলের হয়ে গোল করেন সালেম আল দাওয়াসরি। ৫৩ মিনিটে হওয়া এই গোলে ২-১ গোলে এগিয়ে যায় সৌদি আরব। ম্যাচ চলাকালীন গ্যালারিতে বসে সৌদিকে সমর্থন করেছেন কাতারের আমিরও।

জয়ের পর সৌদির ক্রাউন প্রিন্স ও প্রধানমন্ত্রী মুহাম্মদ বিন সালমানের প্রতিক্রিয়া জানানোর ছবি সামনে এসেছে। সেখানে দেখা যাচ্ছে জয়ের পর সেজদায় লুটিয়ে পড়তে দেখা গেছে।

সৌদি গেজেটের প্রকাশিত ছবিতে দেখা যাচ্ছে, কয়েকজনের সাথে এক রুমে খেলা দেখছেন বিন সালমান। সৌদি জয় পেতেই বিন সালমান এবং আরেকজন সেজদা দিচ্ছেন। এছাড়া তাকে খুব খুশি দেখাচ্ছে।

আরেকটি ছবিতে দেখা যাচ্ছে সৌদির জয় নিশ্চিত হতেই পাশে থাকা ব্যক্তিদের উল্লাসে জড়িয়ে ধরছেন বিন সালমান।

জয়ের পর কাতারে এবং সৌদি আরবজুড়ে উল্লাসে মেতেছে সৌদিরা। এবারের বিশ্বকাপ অনুষ্ঠিত হচ্ছে আরব বিশ্বে। যার ফলে এই উল্লাস ভিন্ন মাত্রা যোগ করেছে।