ডেনমার্ক-তিউনিসিয়া ম্যাচ গোলশূন্য ড্র

প্রকাশিত: ১০:২৮ অপরাহ্ণ, নভেম্বর ২২, ২০২২

ডেনমার্ক-তিউনিসিয়া ম্যাচ গোলশূন্য ড্র

কাতারের এডুকেশন সিটি স্টেডিয়ামে গ্রুপ পর্বের খেলায় প্রথমবারের মতো বিশ্বকাপে মুখোমুখি হয়েছিল ডেনমার্ক ও তিউনিসিয়া। বিশ্বকাপে প্রথম দেখায় গোলশূন্য ড্র করেই সন্তুষ্ট থাকতে হচ্ছে দুটি দলকে।

মঙ্গলবার ম্যাচের শুরু থেকে বল দখলের লড়াইয়ের ড্যানিশরা এগিয়ে থাকলেও সমানতালে লড়েছে তিউনিসিয়াও। প্রথমার্ধ ক্রিশ্চিয়ান এরিকসেন, পিয়েরে এমিল হজবার্গ, ক্রিস্টেনসনদের শত চেষ্টার পরেও গোলের খাতা খোলেনি ডেনমার্কের।

অবশ্য প্রথমার্ধ শেষ হওয়ার আগে আগে ৪৩ মিনিটের মাথায় ম্যাচে এগিয়ে যাওয়ার দারুণ সুযোগ পেয়েছিল তিউনিসিয়া। তিউনিসিয়ান ফরোয়ার্ড ইসাক জেবালির শটে গোলের সম্ভাবনা জেগে উঠলেও শটটি আটকে চমৎকার সেইভ দেন ডেনমার্কের গোলকিপার ক্যাসপার স্কিমাইখেল।

৬৯ মিনিট সময়ে আবারো গোল করার সুযোগ পায় ডেনমার্কও। কিন্তু তিউনিসিয়ান গোলকিপার ডাহমেনও আজ দারুণ ছন্দে; তিনি রুখে দেন এরিকসেনের শটটি। এর এক মিনিট পরেই গোল করার সুবর্ণ সুযোগ পেয়ে যায় ডেনমার্ক। কিন্তু গোলপোস্টের খুব কাছে থেকে বল জালে জড়াতে ব্যর্থ হয় তারা। কর্নার থেকে এরিকসেনের বাড়ানো বলটি রিসিভ করেন ক্রিস্টেনসন। তিনি বল বাড়িয়ে দেন কর্নেলিয়াসের দিকে। গোলপোস্টের একেবারে সামনে থেকেও জালে বল জড়াতে পারেননি ডাচ স্ট্রাইকার, বারে লাগে বলটি চলে যায় মাঠের বাইরে।

অবশ্য ড্যানিশদের চেষ্টার কমতি ছিল না শেষ মিনিট পর্যন্ত। ক্রিশ্চিয়ান এরিকসেন আজ একাই চারবার গোলের চান্স ক্রিয়েট করেছেন। ইনজুরি টাইমে ডেনমার্কের পেনাল্টির সম্ভাবনা দেখা দিলেও ভিএআরে সেই সম্ভাবনা বাতিল হয়ে যায়।

২০১৮ বিশ্বকাপে কেবল একটি গোলশূন্য ড্র দেখেছিল বিশ্ব। ২০২২ বিশ্বকাপে ৬ষ্ঠ ম্যাচটিই গোলশূন্য ড্র হলো।