বর্ষপূর্তিতে তথ্যমন্ত্রীর বাণী : নয়া দিগন্তের উত্তরোত্তর সাফল্য কামনা

প্রকাশিত: ১২:১০ অপরাহ্ণ, অক্টোবর ২৫, ২০২২

বর্ষপূর্তিতে তথ্যমন্ত্রীর বাণী : নয়া দিগন্তের উত্তরোত্তর সাফল্য কামনা

দৈনিক নয়া দিগন্ত ১৮তম বর্ষপূর্তি উপলক্ষে পত্রিকাটির প্রকাশক, সম্পাদক ও পাঠকসহ সংশ্লিষ্ট সকলকে আমার আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ত্রিশ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে আমরা পেয়েছি স্বাধীন বাংলাদেশ। এদেশকে জাতির পিতার স্বপ্নের সোনারবাংলা গড়ার কারিগর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান মহাজোট সরকার গণমাধ্যমের স্বাধীনতায় বিশ্বাসী। স্বাধীন গণমাধ্যমের কাছে জনগণের প্রত্যাশা সততা, বস্তুনিষ্ঠতা, দায়িত্বশীল ও কর্তব্যনিষ্ঠ সাংবাদিকতা।

সংবাদপত্র সমাজের দর্পণ। একটি গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থায় গণমাধ্যম হিসেবে সংবাদপত্রের ভূমিকা অত্যন্ত ব্যাপক ও গুরুত্বপূর্ণ। মুক্তবুদ্ধি চর্চার মাধ্যমে সংবাদপত্র একটি অগ্রসরমান জাতি গঠনে নিয়ামক শক্তি হিসেবে কাজ করতে পারে। জঙ্গিবাদ, অপসংস্কৃতি, মূল্যবোধের অবক্ষয়, ধর্মান্ধতা, মাদক, দুর্নীতি ও সন্ত্রাস রোধে গণমাধ্যম বিশেষ করে সংবাদপত্র বলিষ্ঠ পদক্ষেপ নিয়ে একট নিস্কলুষ সমাজ গঠনে অগ্রপথিকের ভূমিকা পালন করতে পারে।

দৈনিক নয়া দিগন্ত প্রতিদিন বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন এবং গঠনমূলক সমালোচনার মাধ্যমে দেশে সুশাসন, গণতন্ত্র ও উন্নয়নের ধারা ত্বরান্বিত করতে বিশেষ অবদান রাখবে বলে আমার দৃঢ় বিশ্বাস। পত্রিকাটি পেশাদারিত্ব বজায় রেখে দেশ ও দশের কথা বলে মাটি ও মানুষের আরো কাছে পৌঁছাতে সক্ষম হবে-এ প্রত্যাশা আমাদের সকলের।

আমি দৈনিক নয়া দিগন্ত এর উত্তরোত্তর সাফল্য ও সার্বিক মঙ্গল কামনা করছি।জয় বাংলা। জয় বঙ্গবন্ধু।বাংলাদেশ চিরজীবী হোক।

ড. হাছান মাহমুদ, এমপি